ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ক্রিকেট

আবারো ২০ রানের আক্ষেপ মুশফিকের

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩১ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৪
আবারো ২০ রানের আক্ষেপ মুশফিকের ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম/ ফাইল ফটো

ঢাকা: সবার আগে টি-টোয়েন্টির সেমিফাইনালে পৌঁছাল মাহেন্দ্র সিং ধনীর ভারত। টুর্নামেন্টে এখন পর্যন্ত কোনো ম্যাচে হার দেখতে হয়নি তাদের।



আগাগোড়ায় ভারত দলের ব্যাটিং লাইন বিশ্বের মধ্যে অন্যতম। কিন্তু বাংলাদেশে এসে যেন ব্যাটিংয়ের সঙ্গে সমানে পাল্লা দিয়ে যাচ্ছে এই দলের বোলাররা। সবার আগে সেমি ফাইনালে উঠে এখন বেশ ফুরফুরে মেজাজে ধোনী বাহিনী।

২০০৭ সালের বিশ্ব টি-টোয়েন্টি জয়ীদের এখন শুধু সেমির আগে অস্ট্রেলিয়া বাধা। তবে বাংলাদেশের সেমিফাইনালের স্বপ্নতো দূরের কথা এখন ফর্ম ফিরে পাওয়ার লড়াইয়ে সবাইকে নতুন চিন্তা করতে হচ্ছে। পর পর তিন ম্যাচ হেরে দলের একাধিক পরিবর্তন এনেও কোনো কাজ হয়নি।

ম্যাচ শেষে মুশফিক বলেন, নিজেদের ব্যাটিংয়ের সময় তেমন কোনো অসুবিধা না হলেও বোলিংয়ের সময় পিচ একটু স্লো ছিল। শিশিরের কারণে কোনো অসুবিধা হয়নি। আসলে আমরা ২০টা রান কম করেছি। ওখানেই ম্যাচ হেরেছি। আমাদের জিততে হলে অন্তত ১৫০-১৬০ রান করা প্রয়োজন ছিল।

দলের পরিকল্পনা বিষয়ে তিনি বলেন, আমরা ভাল স্টার্ট করেও ধরে রাখতে পারিনি।   বেশি সময় উইকেটে থাকা দরকার ছিল, কিন্তু দ্রুত উইকেট পড়ে যাওয়াই সমস্যা হয়েছে। আমাদের এখনও আরো দুইটা ম্যাচ হাতে রয়েছে। পরিকল্পনা অনুযায়ী কাজ করতে হবে। কঠোর অনুশীলনের কোনো বিকল্প নেই।

মুশফিক আরো বলেন, শামসুর রহমান পিচে গিয়েই উইকেট দিয়ে এসেছে। ওর জন্য ভাল চান্স ছিল, কয়টা বল দেখে খেলতে পারতো। টিম গঠনে অনেক সময় বিশেষ কিছু বিষয় মাথায় রাখতে হয়। নাসিরকে দলে নেওয়ার উদ্দেশ্য ছিল ও রেস্ট থেকে ফিরে ভাল করবে। কিন্তু কাজ হয়নি। আমাদের দলে ধনীর মত কেউ নেই যে কিনা একাই ম্যাচ বের করে দিতে পারে।

অধিনায়ক পরিবর্তনের বিষয়ে তিনি বলেন, আমি এখনও বেশ এনজয় করছি। দলের খারাপ সময়ে ভাল কিছু করতে চাই। সাকিব শেষ তিন ম্যাচ ভাল খেলেছে। হয়তো দুই ম্যাচ রান পায়নি। বল ভাল করছে, ওকে নিয়ে আমরা কোনো দুশ্চিন্তা করছি না। আমাদের টপ অর্ডারে উন্নতি দরকার। পরের ম্যাচে হয়তো আমি বা সাকিব আরো উপরে খেলতে পারি।

বাংলাদেশ সময়: ০০৩১ ঘণ্টা, ২৯ মার্চ ২০১৪

** ভারতের কাছেও অসহায় আত্মসমর্পণ
** রোহিত-কোহলির অর্ধশতক, সহজ জয়ের পথে ভারত

** ধাওয়ানের স্ট্যাম্প ওড়ালেন আল আমিন
** ব্যাটিংয়ে ভারত
** ভারতকে ১৩৯ রানের টার্গেট দিলো বাংলাদেশ
** রান তোলার চেষ্টা রিয়াদ-নাসিরের
** চাপে টাইগাররা
** বিপর্যয় সামলানোর চেষ্টা বিজয়-মুশফিকের
** সাজঘরে তামিম-শামসুর-সাকিব
** টসে হেরে ব্যাটিংয়ে টাইগাররা
** কিছুক্ষণের মধ্যে মাঠে নামছে টাইগাররা
** রানের চাকা ঘুরছে রোহিত-কোহলির ব্যাটে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।