ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ক্রিকেট

স্পিনারদের ক্রেডিট দিলেন ধোনি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৪ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৪
স্পিনারদের ক্রেডিট দিলেন ধোনি

মিরপুর শের-ই বাংলা স্টেডিয়াম থেকে: কোনো কষ্ট ছাড়াই সেমির টিকেট পেলো ভারত। এক ম্যাচ হাতে রেখে প্রথম পর্বটা পেরুলেন ধোনিরা।



নির্ধারিত ২০ ওভার শেষে বাংলাদেশ ১৩৯ রানের টার্গেট দেয় ভারতকে। মাত্র দুই উইকেট হারিয়ে জয়ে লক্ষ্যে পৌঁছায় তারা। ১৯.৩ ওভারে জিয়াউর রহমানের বলে ছক্কা হাঁকিয়ে ম্যাচ শেষ করেন ভারত অধিনায়ক ধোনি। আট উইকেটে জয় নিয়ে মাঠ ছাড়েন তারা।

সেমিফাইনালে ওঠায় ধোনির মুখে একটু মুচকি হাসি থাকবে এটাই স্বাভাবিক। মনের অজান্তে সেই হাসি নিয়ে সংবাদ সম্মেলনে আসেন তিনি। ধোনি বলেন, আমরা খুব ভালো পারফর্ম করেছি। দলগতভাবে সবার প্রচেষ্টা ছিল। তবে ফিল্ডিং ভালো ছিল না। আমরা কিছু ক্যাচ মিস করেছি। পুরো দলের মধ্যে কিছু ভুলতো হতেই পারে। মিডল অর্ডার ব্যাটসম্যানদের এখনো ব্যাটিং করতে হয়নি। তাই বলতে পারি আমরা ভালো ব্যাটিং করছি। বিরাট অনেক ভালো করছে। রোহিতও ভালো করছে। জাদেজা ও অশ্বিনকেও ব্যাট করতে হয়নি।

চার নম্বরে ব্যাটিং করার জন্য কোনো পরিকল্পনা ছিল কিনা এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, এটা নির্ভর করে বোলিং এটাকের ওপর। উইকেটে কি বাহাতি ব্যাটসম্যান আছে, নাকি ডানহাতি ব্যাটসম্যান আছে সবকিছু খেয়াল করে সিদ্ধান্ত নিতে হয়। প্রতিপক্ষের বোলারদের কথা চিন্তা করে ব্যাটিংয়ে নামতে হয়। উইকেটের কথা চিন্তা করেই তিনি মাঠে পরিকল্পনা করে থাকেন। আসলে বোলিং নিয়ে যা চিন্তা করার সব আমি মাঠে গিয়ে চিন্তা করি। আমি আগে দেখি উইকেটে কে আছেন। কার দ্বারা বোলিং ভালো হবে। সবকিছু দেখে সিদ্ধান্ত নেই।

স্পিনারদের ক্রেডিট দিয়ে তিনি বলেন, এ উইকেট ব্যাটিংয়ের জন্য যথেষ্ট উপযোগী। তবে আমি স্পিনারদের কাছ থেকে অনেক সহায়তা পেয়েছি। বোলাররা সঠিক জায়গায় বল করেছেন। বোলাররা তাদের বোলিংয়ের লাইন ও লেন্থ ঠিক রেখেছেন। সবমিলিয়ে বলবো স্পিনাররা ভালো বল করেছেন। কন্ডিশনও ভালো ছিল। স্পিনারদের বোলিংয়ে ম্যাচ জেতা সহজ হয়েছে।

বাংলাদেশ সময়: ০২০৬ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।