ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ক্রিকেট

শেষ ম্যাচেও বাংলাদেশের হার

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৪
শেষ ম্যাচেও বাংলাদেশের হার ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়াম থেকে: গ্রুপ পর্বে কোনো ম্যাচে জয় না পেয়ে টি-টোয়েন্টির এবারের আসর শেষ করলো স্বাগতিক বাংলাদেশ। মর্যদা রক্ষার লড়াইয়ে মঙ্গলবার অস্ট্রেলিয়ার কাছে ৭ উইকেটে হেরেছে স্বাগতিকরা।



১৭.৩ ওভারে জয় তুলে নেয় অসিরা। মঙ্গলবারে এ ম্যাচে জয়ের ফলে টি-টোয়েন্টির এবারের আসরে ‍একমাত্র জয় পেলো অস্ট্রেলিয়া।

টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। শুরুতে মাত্র ৪ ওভারে বিদায় নেন দুই ওপেনার আনামুল ও তামিম।

এরপর অধিনায়ক মুশফিকের ৪৭ ও সাকিবের ৬৬ রানের ওপর ভর করে ৫ উইকেটে ১৫৩ রানের সম্মানজনক স্কোর করে বাংলাদেশ।

১৫৪ রানে জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই বাংলাদেশি বোলারদের ওপর চড়াও হয় দুই অসি ওপেনার অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার।

মাত্র দুই রানের জন্য অর্ধশতক বঞ্চিত ওয়ার্নারকে (৩৫ বল) বোল্ড আউট করে সাজঘরে ফেরান আল আমিন হোসেন। এরপর ব্যক্তিগত ৭১ রান ও দলীয় ১৩৫ রানে আউট হন ফিঞ্চ। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ দুই উইকেটই নিয়েছেন আল আমিন হোসেন। আউট হওয়া অপর ব্যাটসম্যান ম্যাক্সওয়েলের উইকেটটি নিয়েছেন অভিষেক হওয়া তাসকিন আহমেদ।

ওয়ার্নারের আউটের পর রানের চাকা সচল রেখে বাংলাদেশি বোলারদের ওপর আধিপত্য বজায় রাখেন অর্ধশতক হাঁকানো ওপেনার অ্যারন ফিঞ্চ। তিন নম্বরে ব্যাট করতে নামা ক্যামেরুন হোয়াইট ও থাকেন মারমুখি।

মঙ্গলবারের ম্যাচে বাংলাদেশের পক্ষে অভিষেক হওয়া তাসকিন আহমেদ ৪ ওভার বল করে ১ উইকেট নিয়ে দিয়েছেন ২৪ রান। এছাড়া সাকিব ৩ ওভারে দিয়েছেন ৩৬ রান।

** অভিষেক উইকেট পেলেন তাসকিন
** ওয়ার্নারকে ফেরালেন আল আমিন
** বোলারদের ওপর চড়াও দুই অসি ওপেনার

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, এপ্রিল ০১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।