ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ক্রিকেট

ফাইনালে ভারত!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১৪
ফাইনালে ভারত!

ঢাকা: বৃষ্টির কারণে গতদিন কপাল পুড়েছিলো ওয়েস্ট ইন্ডিজের। আর আজও যদি বৃষ্টি হয় তাহলে মাঠে না নেমেই ‘চোকার’ অপবাদ নিয়েই টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ করতে হবে দক্ষিণ আফ্রিকাকে।

সেক্ষেত্রে ভারত খেলবে ফাইনাল।

গতকালের ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলঙ্কার মধ্যকার প্রথম সেমিফাইনাল খেলা বৃষ্টির কারণে শেষ হতে পারেনি। ডাকওয়ার্থ লুইস পদ্ধতির ছোবলে শেষ পর্যন্ত ২৭ রানে জয় পেয়ে ফাইনালে উঠেছে লংকানরা।

আবহাওয়ার পূর্বাভাস এবং আইসিসির ওয়েব সাইট সূত্রে জানা গেছে, আজও দ্বিতীয় সেমিফাইনালে ভারত এবং দক্ষিণ আফ্রিকার মধ্যকার খেলায় বৃষ্টি হানা দিতে পারে। যদি অন্তত ৫ ওভার করে খেলা মাঠে না গড়াতে পারে তবে ভারত চলে যাবে ফাইনালে!

কারণ নিয়ম অনুযায়ী খেলা পরিত্যক্ত ঘোষণা হলে যে দল গ্রুপ পর্যায়ে ভালো অবস্থানে ছিল তারাই উঠে যাবে ফাইনালে। এক্ষেত্রে ভারতের সুযোগ রয়েছে ফাইনালে যাওয়ার। ভারত গ্রুপ পর্যায়ের কোনো খেলায় হারেনি।

অন্যদিকে দ. আফ্রিকা একটি খেলায় হেরে গ্রুপ পর্যায়ে দ্বিতীয় অবস্থানে ছিল। সে ক্ষেত্রে আজ বৃষ্টির কারণে যদি খেলা মাঠে না গড়ায় তাহলে ভারত চলে যাবে ফাইনালে। আর বরাবরের মতো ‘চোকার’ খ্যাত দ. আফ্রিকা বিদায় নেবে এই আসর থেকে।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।