ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

জয় পেয়েছে শেখ জামাল, রুপগঞ্জ আর কলাবাগান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৪
জয় পেয়েছে শেখ জামাল, রুপগঞ্জ আর কলাবাগান

ঢাকা: ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে জয় পেয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব, লিজেন্ডস অব রুপগঞ্জ এবং কলাবাগান ক্রিকেট একাডেমি।

সাভারের বিকেএসপিতে অনুষ্ঠিত শেখ জামাল এবং ব্রাদার্স ইউনিয়নের মধ্যকার খেলায় ৭ উইকেটের জয় পায় তুষার ইমরানের শেখ জামাল।



টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ব্রাদার্স ইউনিয়নের অধিনায়ক নাজমুস সাদাত। নির্ধারিত ৫০ ওভার শেষে তারা ৮ উইকেট হারিয়ে তোলে ২১৯ রান। দলের হয়ে সর্বোচ্চ রান আসে ওপেনার ইয়াসির আলি চৌধুরির ব্যাট থেকে। তিনি ৩৬ রান করে আউট হন।

এছাড়া রোমান আহমেদ ৩৪, জোসেপ লিয়াম ৩০ রান করেন। শেখ জামালের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট তুলে নেন সজিব দত্ত। নাহিদুল ইসলাম দুটি উইকেট পেলেও সোহাগ গাজী ১০ ওভার বল করে ৫১ রান দিয়ে কোনো উইকেট তুলে নিতে পারেননি।

২২০ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে ধানমন্ডির ক্লাবটি ৪৮.৪ ওভার খেলেই জয়ের বন্দরে পৌঁছে যায়। তিন উইকেট হারিয়ে ৭ উইকেটের জয় তুলে দিতে দলকে সামনে থেকে নেতৃত্ব দেন শাহরিয়ার নাফিস। বামহাতি এ ব্যাটসম্যান ৮৮ বলে ৭৫ রান করে অপরাজিত থাকেন। ম্যাচ সেরা নির্বাচিত হন নাফিস।

এছাড়া শেখ জামালের হয়ে সর্বোচ্চ রান আসে ওপেনিংয়ে নামা মাইশুকুর রহমানের ব্যাট থেকে। এই ওপেনার ১৩১ বলে ১০টি চারের সাহায্যে করেন ৮৭ রান।

দিনের আরেক ম্যাচে ৭ উইকেটের জয় পেয়েছে লিজেন্ডস অব রুপগঞ্জ। ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবকে তারা হারিয়েছে।

আগে ব্যাটিং করা ভিক্টোরিয়া শহিদের বোলিং তোপে পড়ে ১৯১ রান তোলে। দলের হয়ে সর্বোচ্চ রান করেন অধিনায়ক নাদিফ চৌধুরি। তিনি ৫৭ রান করে শহিদের বলে মোশাররফ হোসেনের হাতে ক্যাচ তুলে বিদায় নেন। তবে, শেষ দিকে ব্যাটে ঝড় তুলেছিলেন এনামুল হক জুনিয়র। মাত্র ১৩ বল খেলে একটি চারের পাশাপাশি ৫টি ছক্কা হাঁকিয়ে ৪২ রানে অপরাজিত থাকেন তিনি।

লিজেন্ডস অব রুপগঞ্জের হয়ে ৪টি উইকেট নেন শহিদ।

১৯২ রানের সহজ জয়ের টার্গেটে রুপগঞ্জ ৪৬.১ ওভারে ম্যাচ শেষ করে। ৭ উইকেটের বড় জয় তুলে নিতে দলের হয়ে উইকেটরক্ষক ব্যাটসম্যান জহুরুল ইসলাম করেন সর্বোচ্চ ৯৫ রান। ফলে, ম্যাচ সেরা হন তিনি। এছাড়া ৪৪ রান করে অপরাজিত থাকেন আজহার জায়িদি।

এদিকে ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে ৪ রানের জয় পেয়েছে কলাবাগান ক্রিকেট একাডেমি।

আগে ব্যাট করা কলাবাগান ওপেনার ইরফান শুকুরের ৭২ রানে ভর করে ৪৯.৪ ওভারে অলআউট হওয়ার আগে করে ২০৮ রান। তবে, ২০৪ রানেই থেমে যায় প্রাইম দোলেশ্বরের রানের চাকা। ৭ উইকেট হারিয়ে তারা এ রান তোলে।

কলাবাগানের হয়ে ৪ উইকেট তুলে নেন ইলিয়াস সানী। আর ম্যাচ সেরা নির্বাচিত হন ইরফান শুকুর।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, ২৪ নভেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।