ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

হাফিজের ব্যাটে পাকিস্তানের উড়ন্ত সূচনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৪
হাফিজের ব্যাটে পাকিস্তানের উড়ন্ত সূচনা ছবি: সংগৃহীত

ঢাকা: নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ টেস্টেও দাপুটে শুরু করলো পাকিস্তান। প্রথম দিন শেষে মিসবাহদের সংগ্রহ তিন উইকেটে ২৮১ রান।

ইতোমধ্যেই তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম দুই ম্যাচ শেষে ১-০ তে এগিয়ে মিসবাহরা।

টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নামে পাকিস্তান। দলীয় ৪৪ রানের মাথায় প্রথম উইকেটের পতন ঘটে। ব্যক্তিগত ১২ রান করে মার্ক ক্রেইগের বলে আউট হন শান মাসুদ। তবে অপর প্রান্তে উইকেট আগলে রাখেন মোহাম্মদ হাফিজ। ওয়ানডাউনে খেলতে নামা আজহার আলীর সঙ্গে ৮৭ রানের পার্টনারশিপ গড়েন। তবে দলীয় ১৩১ রানের মাথায় ৩৯ রান করে সাজঘরে ফেরেন আজহার।

তৃতীয় উইকেটে ক্রিজে আসেন পাকিস্তানের অন্যতম অভিজ্ঞ ব্যাটসম্যান ইউনুস খান। তবে তিনিও বেশিক্ষন উইকেটে থিতু হতে পারেননি। ব্যক্তিগত ৫ রান করেই ড্যানিয়েল ভেট্টরির বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন।

তবে এরপর ‍আর উইকেট না পরায় নিরাপদেই প্রথম দিন শেষ করে পাকিস্তান। অধিনায়ক মিসবাহ ব্যক্তিগত ৩৮ রান করে ক্রিজে অপরাজিত আছেন। মিসবাহর সাথে ১২০ রানের অবিচ্ছেদ্য পার্টনারশিপ গড়েন হাফিজ।

এদিন হাফিজ তার ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি তুলে নেন। তিনি ১৩০ বল খেলে ১৪টি চার ও দুই ছয়ে তার শতক পূর্ণ করেন। দিনশেষে ১৭৮ রান করে অপরাজিত আছেন হাফিজ। এ সিরিজের প্রথম টেস্টেও তিনি সেঞ্চুরি করেছিলেন।

কিউই বোলারদের মধ্যে দুটি উইকেট লাভ করেন ক্রেইগ। অপর উইকেটটি পান ভেট্টরি।

এদিকে কিউইদের হয়ে সর্বোচ্চ সংখ্যক টেস্ট ম্যাচ খেলার রেকর্ড গড়েছেন ভেট্টরি। সাবেক কিউই অধিনায়ক স্টিফেন ফ্লেমিং সর্বোচ্চ ১১১টি টেস্ট ম্যাচ খেলেছিলেন। পাকিস্তানের বিপক্ষে নিজের ১১২তম ম্যাচ খেলে ফ্লেমিংকে ছাড়িয়ে গেছেন ভেট্টরি।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘন্টা, ২৬ নভেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।