ঢাকা, শুক্রবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩১ মে ২০২৪, ২২ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ম্যাকালাম ঝড়ে চালকের আসনে নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৪
ম্যাকালাম ঝড়ে চালকের আসনে নিউজিল্যান্ড ছবি: সংগৃহীত

ঢাকা: ব্র্যান্ডন ম্যাকালামের ঝড়ো ইনিংসের উপর ভর করে তৃতীয় টেস্টের দ্বিতীয় দিন শেষে দারুণ অবস্থানে নিউজিল্যান্ড। শারজায় অনুষ্ঠিত সিরিজের শেষ টেস্টে কিউই অধিনায়কের ১৪৫ বলে ১৫৩ রানের কল্যানে পাকিস্তানের বিপক্ষে দিন শেষে তাদের সংগ্রহ এক উইকেট হারিয়ে ২৪৯ রান।



এদিন নিজেদের প্রথম ইনিংসের শুরু থেকেই পাক বোলারদের শাসন করতে থাকেন ম্যাকালাম। দেড়শ রানের এই ইনিংস খেলতে তিনি ১৭টি চার ও আটটি বিশাল ছয় হাঁকান। তবে দলীয় ৫১ রানে রাহাত আলীর বলে ব্যক্তিগত ১৩ রানে আউট হন টম ল্যাথাম।

অপর প্রান্তে ৭৬ রানে অপরাজিত থেকে আগামীকাল দিন শুরু করবেন কেন উইলিয়ামসন। তিনি ৯৬ বলে সাতটি চার ও একটি ছয়ে তার ইনিংস সাজান।

এর আগে পাকিস্তান তাদের প্রথম ইনিংসে ৩৫১ রানে সবকটি উইকেট হারায়। সর্বোচ্চ রান আসে দ্বি-শতক থেকে মাত্র তিন রান কম করা মোহাম্মদ হাফিজের ব্যাট থেকে। তিনি ৩১৬ বলে ১৯৭ রান করে ইশ শোধির বলে আউট হন।

এদিকে পাকিস্তানের হয়ে হাফিজ ছাড়া আর কেউ পঞ্চাশের কোঠা পেরুতে পারেননি। কারণ কিউই স্পিনার মার্ক ক্রেইগ একাই ধ্বস নামান পাক ব্যাটিং শিবিরে। তিনি ৯৪ রানের বিনিময়ে সাতটি উইকেট নেন।

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, ২৮ নভেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।