ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

অস্ট্রেলিয়া-ভারত প্রথম টেস্ট স্থগিত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৪
অস্ট্রেলিয়া-ভারত প্রথম টেস্ট স্থগিত ফিলিপ হিউজ

ঢাকা: সতীর্থকে হারিয়ে মানসিক ভাবে ভেঙে পড়েছে টিম অষ্ট্রেলিয়া। এরকম পরিস্থিতিতে ৪ ডিসেম্বর থেকে শুরু হওয়া ভারত-অস্ট্রেলিয়া মধ্যকার প্রথম টেস্ট নিয়ে সবাই চিন্তিত ছিল।

শেষ পর্যন্ত ক্রিকেট অস্ট্রেলিয়া এক ঘোষণার মাধ্যমে জানিয়েছে, ৪ ডিসেম্বর থেকে শুরু হওয়া অস্ট্রেলিয়া বনাম ভারতের মধ্যকার প্রথম টেস্ট স্থগিত করা হয়েছে।

৩ ডিসেম্বর নিজ শহর ম্যাকসভিলে বলের আঘাতে মৃত্যু হওয়া ফিলিপ হিউজের অন্ত্যেষ্টি ক্রিয়া অনুষ্ঠিত হবে।

২৫ নভেম্বর সিডনি ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত সাউথ অস্ট্রেলিয়া ও নিউ সাউথ ওয়েলসের মধ্যকার শেফিল্ড শিল্ড ম্যাচে মাথায় গুরুতর আঘাত পান হিউজ। এরপর তাকে সিডনি হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে রাখা হয়।

সাউথ অস্ট্রেলিয়ার হয়ে ব্যাটিং করার সময় সিন অ্যাবটের একটি বাউন্স বলে মাথায় আঘাত পেয়ে সঙ্গে সঙ্গেই মাটিতে লুটিয়ে পড়েছিলেন হিউজ। এর পরপরই তাকে অ্যাম্বুলেন্সে করে দ্রুত সিডনির সেন্ট ভিনসেন্টস হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

দু’দিন কোমায় থেকে ২৭ নভেম্বর পৃথিবীর মায়া ত্যাগ করে পরলোক গমন করেন হিউজ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ২৫ বছর।

এদিকে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড বলেন, ‘হিউজের মৃত্যুতে সকল ক্রিকেটার এখন শোকাচ্ছন্ন অবস্থায় আছে। আমরা সবাই ক্রিকেটকে ভালোবাসি কিন্তু কেউই হিউজের থেকে ক্রিকেটকে বেশি ভালোবাসেনা। ’

তিনি আরো বলেন, ‘সাত দিন পরেই ভারতের সাথে প্রথম টেস্ট ম্যাচ। কিন্তু অস্ট্রেলিয়ান ক্রিকেটার‍রা এ শোকাবহ পরিস্থিতিতে ম্যাচের জন্য প্রস্তুত নয়। ’

এদিকে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের নির্বাহী জেনারেল ম্যানেজার প্যাট হাওয়ার্ড বলেন, ‘আমরা প্রথম টেস্টের ব্যাপারে কথা বলতে চাই না। পুরো দলই এখন শোকাবহ অবস্থায় আছে। প্রথম টেস্ট আয়োজনের কথা তো কল্পনাও করা যায় না। ’

বাংলাদেশ সময়: ১৩৪২ ঘণ্টা, ২৯ নভেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।