ঢাকা, বুধবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ইংলিশদের আবারো হারালো লংকানরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৪
ইংলিশদের আবারো হারালো লংকানরা ছবি: সংগৃহীত

ঢাকা: সাত ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে সহজ জয় পেয়েছে অ্যাঞ্জেলো ম্যাথুজের শ্রীলঙ্কা। ইংল্যান্ডের বিপক্ষে অজন্তা মেন্ডিসের পর কুমার সাঙ্গাকারা আর মাহেলা জয়াবর্ধনের দৃঢ়তায় ৮ উইকেটের বিশাল জয় পেয়েছে লংকানরা।



আগে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন ইংলিশ অধিনায়ক অ্যালিস্টার কুক। তবে, এ সিদ্ধান্তের সঠিক মূল্যায়ন করতে পারেননি ইংলিশ ব্যাটসম্যানরা। নির্ধারিত ৫০ ওভারের খেলা বৃষ্টির কারণে কমিয়ে ৪৫ ওভারে নিয়ে আসা হয়।

৪৫ ওভারের ম্যাচে দুই ওভার বাকি থাকতেই ১৮৫ রানে থেমে যায় ইংল্যান্ডের ইনিংস। ৪৩ ওভারে অলআউট হওয়া ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৫১ রান আসে রবি বোপারার ব্যাট থেকে। ডানহাতি মিডলঅর্ডার এ ব্যাটসম্যান ওয়ানডে ক্যারিয়ারে ১৪তম অর্ধশতক করেন। এছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ৪২ রান আসে চার নম্বরে ব্যাটিংয়ে নামা জো রুটের ব্যাট থেকে।

স্বাগতিক লংকানদের হয়ে তিনটি উইকেট তুলে নেন অজন্তা মেন্ডিস। আর দুটি করে উইকেট নেন দিলশান এবং ধাম্মিকা প্রসাদ।

১৮৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ২৭ রানের মাথায় পেরেরা এবং ৩৭ রানের মাথায় দিলশানকে হারিয়ে কিছুটা চাপে পড়ে শ্রীলঙ্কা। কিন্তু সেখান থেকে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে লংকান দুই গ্রেট কুমার সাঙ্গাকারা এবং মাহেলা জয়াবর্ধনে ব্যাটিংয়ের হাল ধরেন।

১৪৯ রানের জুটি গড়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন সাঙ্গা-জয়া। ৬৪ বল হাতে রেখে ৮ উইকেটের বিশাল জয় পাইয়ে দেন তারা।

৯৩ বলে ৮টি চারের সাহায্যে ৬৭ রান করে অপরাজিত থাকেন কুমার সাঙ্গাকারা। আর ৮০ বলে ৮টি চার এবং একটি ছয় মেরে ৭৭ রান করে অপরাজিত থাকেন মাহেলা।

সাত ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে কলোম্বোতে স্বাগতিক শ্রীলঙ্কা জয় পেয়েছিল ২৫ রানের। ৩ ডিসেম্বর পরের ম্যাচে হাম্বানটোটায় মাঠে নামবে দুই দল।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, ২৯ নভেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।