ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শেষ ভালো যার সব ভালো তার

স্পোর্টস করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৪
শেষ ভালো যার সব ভালো তার ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বসুন্ধরা সিমেন্ট বাংলাদেশ–জিম্বাবুয়ের পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচের আগে বেশ নির্ভার স্বাগতিকরা। রোববার বিকেলে অনুশীলনেই ক্রিকেটারদের বডি ল্যাঙ্গুয়েজ  দেখে মনে হয়ছে জিম্বাবুয়েকে হোয়াটওয়াশ করা সময়ের ব্যাপার মাত্র।

সিরিজে ৪-০ তে এগিয়ে আছে স্বাগতিকরা।

পুরো সিরিজেই দাপটের সঙ্গে খেলা বাংলাদেশ ফেভারিট হিসেবেও পঞ্চম ওয়ানডেতে মাঠে নামছে। সিরিজ জয়ের আনুষ্ঠানিকতা  তৃতীয় ম্যাচে সেরে ফেলেছে টাইগাররা। সামনে বিশ্বকাপের কথা মাথায় রেখে দল নিয়েও পরীক্ষা নিরীক্ষার সুযোগ পাচ্ছে টিম ম্যানেজমেন্ট।

এই সুযোগে সিরিজের শেষ ওয়ানডের জন্যে ডাক পাওয়া সৌম্য সরকারকেও দেখা যেতে পারে একাদশে। এছাড়া ইমরুল কায়েসের জায়গায় মুমিনুল হকের দলে ঢোকার জোর সম্ভাবনা রয়েছে।

পুরো সিরিজেই সফল টাইগাররা। ওপেনিং জুটি নিয়ে ভাবনার কিছু নেই। ফর্মে ফিরেছেন তামিম ইকবাল এবং এনামুল হক বিজয়। অন্যদিকে দলের প্রয়োজনে মিডল অর্ডারও সময় মতো জ্বলে উঠেছে। বিশেষ করে মাহমুদ্দল্লাহ রিয়াদও রান করছেন নিয়মিত।

অন্যদিকে স্পিনাররা যথারীতি উইকেট নিচ্ছেন নিয়মিত। তবে  পেস বোলিং ডিপার্টমেন্টে এখনও উন্নতির যথেষ্ট সুযোগ রয়েছে।

ক্রিকেটীয় সমীকরণ বিবেচনায় একটাই কথা বলা যায় শুন্য হাতেই দেশে ফেরার সম্ভাবনা বেশি জিম্বাবুয়ের।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘন্টা,  ৩০ নভেম্বর, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।