ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ধোনির সঙ্গে কোহলির তুলনা চলে না

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৫
ধোনির সঙ্গে কোহলির তুলনা চলে না ছবি : সংগৃহীত

ঢাকা: মহেন্দ্র সিং ধোনি টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর ভারতের নতুন টেস্ট অধিনায়ক হয়েছেন বিরাট কোহলি। তবে, এখনই ধোনির সঙ্গে কোহলিকে তুলনা করতে রাজি নন ‍আরেক সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি।

তিনি জানিয়েছেন, ধোনির সঙ্গে কোহলিকে মেলানোটা ঠিক হবেনা।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সদ্য শেষ হওয়া চার ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচে স্থায়ীভাবে অধিনায়কের দায়িত্ব পান কোহলি। এর আগে তৃতীয় ম্যাচ ড্র হওয়ার পর টেস্ট ক্রিকেট থেকে সরে দাঁড়ান মহেন্দ্র সিং ধোনি। ধোনির অনুপস্থিতির কারণে প্রথম ম্যাচেও অধিনায়ক ছিলেন কোহলি।

গাঙ্গুলি বলেন, ‘ধোনি এবং কোহলি দু’জনের খেলার ধরণ দু’রকম। দু’জনের মধ্যে তুলনা করা ঠিক হবে না। আমি দৃঢ়ভাবে এর বিরোধিতা করছি। তাছাড়া কোহলি প্রথমবারের মতো পূর্ণ মেয়াদে অধিনায়কের দায়িত্ব পেয়েছে। তাই অধিনায়ক হিসেবে অভিজ্ঞ হতে তার অনেক সময় লাগবে। ’

তিনি আরো বলেন, ‘ভারতের নতুন টেস্ট অধিনায়কের দায়িত্ব যোগ্য ব্যক্তির হাতেই উঠেছে। আমি মনে করি, কোহলি ভারতকে সামনে থেকে নেতৃত্ব দিতে পারবে। তার মধ্যে নেতৃত্বসুলভ গুণাবলি রয়েছে। অধিনায়ক হিসেবে কোহলির ভবিষ্যৎটা উজ্জ্বলই হবে। ’

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘন্টা, জানুয়ারি ১২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad