ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

উইকেটে থাকাটাই গুরুত্বপূর্ণ :বিজয়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৫
উইকেটে থাকাটাই গুরুত্বপূর্ণ :বিজয় এনামুল হক বিজয় / ছবি: কাশেম হারুন- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বাংলাদেশ দলের দিনের প্রথম পর্বের অনুশীলন শেষ। এরপর সংবাদকর্মীদের অপেক্ষা আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনের জন্যে।

সংবাদ কর্মীদের আগ্রহ ছিল কারা আসছেন সংবাদ সম্মেলনে। এসব আলোচনার মধ্যেই দুপুরের খাবার শেষ করেই সংবাদ সম্মেলন কক্ষে ঢুকলেন এনামুল হক বিজয় এবং সৌম্য সরকার।

বিজয়ের চেহারায় এমনিতেই হাসিখুশি ভাব থাক, আর দেশের মাটিতে জিম্বাবুয়ে সিরিজে ভালো করায় চেহারায় আত্মবিশ্বাসের ভাবটাও ঠিকরে বের হচ্ছে। সংবাদ সম্মেলনেও বিশ্বকাপ নিয়ে নিজের পরিকল্পনার কথাটাও বলে গেলেন বেশ সাবলীলভাবেই।

২০১২ অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার মাটিতে দুইটি সেঞ্চুরি সহ সর্বোচ্চ রান করেছিলেম এই ওপেনার। সুতরাং কন্ডিশন সম্পর্কে বেশ ভালো ধারণাই আছে তার। তাহলে বড়দের বিশ্বকাপেও এমন কীর্তি গড়ার কথা ভাবছেন কিনা এমন প্রশ্নের জবাবে  এনামুলের উত্তর অনেক বেশি ভালো করতে চাই, প্ল্যান করে খেলতে চাই।

কিন্তু একজন সংবাদ কর্মী যখন জানতে চাইলেন অনুর্ধ্ব১৯ বিশ্বকাপের মতোই কি অস্ট্রেলিয়া নিউজিল্যান্ডের মাটিতে রানের  বন্যা বয়ে দেবেন বিজয়, এবার যেন কিছুটা ব্যাকফুটেই গেলেন তিনি। বেশ বিনয়ের সঙ্গেই জানালেন আসলে তেমন কোন নির্দিষ্ট লক্ষ্য নেই, তবে যত ভালো খেলা যায় তার চেষ্টায় করবেন।

২২ বছর বয়সী এই ওপেনার এই পর্যন্ত খেলেছেন ২৭ টি ওয়ানডে, ৩৫.৬৮ গড়ে করেছেন ৮৯২ রান। সেঞ্চুরি আছে তিনটি, আছে সমান সংখ্যক হাফ সেঞ্চুরিও।   কিন্তু  দেখা গেছে  বড় ইনিংস খেলার অভ্যাস থাকলেও সিঙ্গেলস নেওয়ার কথাটা মনেই থাকে তার, ফলে দেখা যায় দলের রানের চাকা সচল থাকে না।

এমন প্রশ্নের উত্তরে কিছুটা আক্রমণাত্বকই ছিলেন বিজয়, উত্তর দেওয়ার সময় চেহারায় ফুটে উঠল অতি আত্মবিশ্বাসী ভাবটাও, ‘দেখেন অনেক সময় আমি ওভাবে খেললেও রান ২৫০ পেরিয়ে যায়, আমি উইকেটে থাকলেই রান হবে। ’

ইদানীং  এনামুলের ফুট ওয়ার্ক নিয়েও প্রশ্ন উঠছে। তবে অস্ট্রেলিয়ান কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার জন্যে অনুশীলনে ফুটওয়ার্ক নিয়েও কাজ করছেন বলে জানালেন এই ব্যাটসম্যান। তবে অস্ট্রেলিয়ান উইকেটের ট্রু বাউন্সেও ব্যাটসম্যানদের জন্য সহজ হবে বলে মনে করছেন এনামুল হক বিজয়।

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।