ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

ক্রিকেট

ইংলিশদের ব্যাটে-বলে নাস্তানাবুদ ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৫
ইংলিশদের ব্যাটে-বলে নাস্তানাবুদ ভারত ছবি: সংগৃহীত

ঢাকা: ব্যাটে-বলে অসাধারণ পারফরম্যান্স করে ভারতের বিপক্ষে জয় তুলে নিল ইংল্যান্ড। কার্লটন মিড ত্রিদেশী সিরিজে এদিন ভারতকে নয় উইকেটের বিশাল ব্যবধানে হারালো ইয়ন মরগানের দল।



এর আগে স্টিভেন ফিন ও জেমস অ্যান্ডারসনের দাপুটে বোলিংয়ে মাত্র ১৫৩ রানেই অল আউট হয় ভারত। পরে ১৩৫ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় ইংলিশরা।

জয়ের লক্ষে খেলতে নেমে দলীয় ২৫ রানে মঈন আলী ব্যক্তিগত আট রানে আউট হলেও ইয়ান বেল ও জেমস টেইলরের দায়িত্বশীল ব্যাটিংয়ে জয় পায় ইংল্যান্ড। বেল ৯১ বলে আট চারে ৮৮ রান করে ‍অপরাজিত ছিলেন। আর অপরদিকে ৫৪ রানে ‍অপরাজিত থেকে মাঠ ছাড়েন টেইলর।

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে দলীয় এক রানের মাথায় প্রথম উইকেট হারায় ভারত। তবে দ্বিতীয় উইকেট জুটিতে ৫৬ রান তোলেন অজিঙ্কে রাহানে ও আম্বাতি রাইডু। পরে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা দলটি শেষ পর্যন্ত ৩৯.৩ ওভারে নিজেদের সবকটি উইকেট হারায়। দলের হয়ে সর্বোচ্চ ৪৪ রান আসে স্টুয়ার্ট বিনির ব্যাট থেকে।

অসাধারণ বোলিং করা ইংলিশ বোলারদের মধ্যে আট ওভারে ৩৩ রান খরচায় পাঁচ উইকেট নেন ফিন। আর ৮.৩ ওভারে মাত্র ১৮ রানে চার উইকেট পান অ্যান্ডারসন।

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।