ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

তামিমকে নিয়ে ঝুঁকি নেবে না টিম ম্যানেজম্যান্ট

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৫
তামিমকে নিয়ে ঝুঁকি নেবে না টিম ম্যানেজম্যান্ট ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ২০০৭ সালে ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপে চমকের নাম ছিল তামিম ইকবাল খান। জহির খান , মুনাফ প্যাটেলদের একরকম নাস্তানাবুদই করেছিলেন ১৭ বছর বয়েসী এই কিশোর।

সময়ের সঙ্গে সঙ্গে বাংলাদেশ দলের টপ অর্ডারের অন্যতম বড় ভরসার হয়ে উঠেছেন তামিম।

কিন্তু বিশ্বকাপ শুরুর আগেই তামিমের মিনিসকাসের ইনজুরি শঙ্কায় ফেলে দিয়েছিল টিম ম্যানেজম্যান্টকে। অস্ট্রেলিয়ায় চিকিৎসা শেষে তামিম যোগ দিয়েছেন দলের সঙ্গে, কিন্তু এখনও পুর্নবাসন প্রক্রিয়া শেষ হয়নি।

স্বাভাবিকভাবেই সংবাদ কর্মীদের মনে প্রশ্ন তামিম কি বিশ্বকাপের আগে ফিট হয়ে উঠবেন? যদি তা না হয় তাহলে পরিকল্পনা কি?

বাংলাদেশ দলের হেড কোচ চন্ডিকা হাতুরেসিংহে সংবাদ সম্মেলনে পরিস্কার জানিয়ে দিলেন, ‘তামিম যদি ১০০ ভাগ ফিট না হয় তাহলে তাকে খেলানো হবে না। তবে আমরা আশা করি সে খুব দ্রুত সুস্থ হয়ে উঠবে। ’

তামিম যদি না খেলেন কোচ বিকল্প পরিকল্পনাও ঠিক করে রেখেছেন। তবে তা পরিস্কার না করলেও দলের প্রধান কোচের মুখে শোনা গেছে এনামুল হক বিজয় এবং সৌম্য সরকারের প্রশংসা।   হাতুরেসিংহে বলেন, বর্তমান ফর্ম বিবেচনায় সৌম্য খুব ভালো অবস্থায় আছে। যথেষ্ট আত্মবিশ্বাসী একজন ক্রিকেটার। এনামুল হক বিজয়ও বেশ ভালো ফর্মে আছে।

এদিকে জানা গেছে ২৪ জানুয়ারি পুরো দল অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে রওনা হলেও তামিম ইকবালের ২৫ জানুয়ারি রওনা হওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।