ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

হাফিজকে বোলিংয়ে ফেরাতে তৎপর পিসিবি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৫
হাফিজকে বোলিংয়ে ফেরাতে তৎপর পিসিবি মোহাম্মদ হাফিজ

ঢাকা: নিষেধাজ্ঞা ও  ইনজুরি মিলিয়ে পাকিস্তানের বোলিং অ্যাটাক এমনিতেই দুর্দশাগ্রস্ত। তার ওপর সামনে বিশ্বকাপ।

তাই, আসন্ন বিশ্বকাপে মোহাম্মদ হাফিজকে বোলিংয়ে ফেরাতে আইসিসিতে তদবির শুরু করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

বিশ্বকাপ শুরুর আগে আনুষ্ঠানিকভাবে হাফিজের বোলিং পুনর্মুল্যায়নের জন্য আইসিসির কাছে আবেদন করেছে পিসিবি। হাফিজ ছাড়াও বিশ্বসেরা স্পিনার সাঈদ আজমলও বোলিং নিষেধাজ্ঞার কাঠগড়ায় পড়ে দলের বাইরে। তাই বোলিং ডিপার্টমেন্টের মুল ভরসা আজমলকে ছাড়াই বিশ্বকাপে মাঠে নামবে পাকিস্তান।

পিসিবির পক্ষ থেকে জানানো হয়েছে, আইসিসি কর্তৃক হাফিজের বোলিং পুনর্মুল্যায়ন করা হলে বিশ্বকাপে তাকে বোলিংয়ে দেখা যাবে। উল্লেখ্য, গত বছরের ডিসেম্বরে হাফিজকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বোলিংয়ে নিষিদ্ধ ঘোষণা করেছিল আইসিসি। এরপর আইসিসি স্বীকৃত ইংল্যান্ডের লোগবার্গ সেন্টারে তার বোলিংয়ের পরীক্ষা করা হয়। তবে, তাতেও হাফিজ ব্যর্থ হয়।

সর্বশেষ এ মাসের শুরুতে ভারতের চেন্নাইয়ে অবস্থিত শ্রী রামচন্দ্র বিশ্ববিদ্যালয়ে হাফিজের বোলিং টেস্ট করা হয়। এই আনঅফিসিয়াল টেস্টে হাফিজের করা এগারটি ডেলিভারির মধ্যে পাঁচটি বল বৈধ বলে বিবেচিত হয়।   বাকি ছয়টি বল করার সময় তাঁর হাত ১৫ ডিগ্রির বেশি অতিক্রম করে। তাই, হাফিজ যে তার বোলিং অ্যাকশন পুরোপুরি শোধরাতে পেরেছে তা এখনো নিশ্চিত করে বলা যাবে না।

আইসিসির বোলিং রিভিউ গ্রুপ (বিআরজি) জানিয়েছে, হাফিজ যদি আইসিসির অফিসিয়াল টেস্টে উত্তীর্ণ হতে না পারে তাহলে সে একটি নির্দিষ্ট সময় পর্যন্ত আইসিসির নিকট অফিসিয়াল টেস্টের আবেদন করতে পারবে না।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘন্টা, জানুয়ারি ২২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad