ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

নিষিদ্ধ আজমলের ফেরার আশা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৫ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৫
নিষিদ্ধ আজমলের ফেরার আশা সাঈদ আজমল

ঢাকা: ভারতের চেন্নাইয়ে আইসিসি অনুমোদিত ল্যাবরেটরিতে পাকিস্তানের নিষিদ্ধ ঘোষিত স্পিনার সাঈদ আজমলের বোলিং অ্যাকশনের পরীক্ষা সম্পন্ন হয়েছে। পাকিস্তানের বিশ্বসেরা এ স্পিন বোলার আশা প্রকাশ করে জানিয়েছেন, তিনি বোলিং পরীক্ষায় উত্তীর্ণ হবেন এবং দ্রুতই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারবেন।



বোলিংয়ে নিষেধাজ্ঞার কারণে পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াডে নেই ৩৭ বছর বয়সী আজমল। আজমল ছাড়াও আরেক পাকিস্তানি ক্রিকেটার মোহাম্মদ হাফিজের বোলিংয়ে নিষেধাজ্ঞা রয়েছে। অস্ট্রেলিয়ার ব্রিসবেনে ৫ ফেব্রুয়ারি হাফিজের বোলিংয়ের ভাগ্য নির্ধারণ করা হবে। উত্তীর্ণ হতে পারলে বিশ্বকাপে তার বোলিংয়ে কোনো বাধা থাকবে না।

আজমল এক সাক্ষাৎকারে বলেন, ‘নিজের বোলিং শুদ্ধ করতে আমি কঠোর পরিশ্রম করেছি। চেন্নাইয়ে দেওয়া বোলিং অ্যাকশনের পরীক্ষায় পাঁচটি ভিন্ন ডেলিভারিতে বল করেছি। আশা করছি আইসিসি থেকে ছাড়পত্র পেয়ে যাব। ’

এ অভিজ্ঞ স্পিনার আরো বলেন, ‘আমি বিশ্বকাপের প্রাথমিক তালিকা থেকে আমার নাম প্রত্যাহার করে নিয়েছি। তাই, বোলিংয়ে নিষেধাজ্ঞা উঠলেও বিশ্বকাপে খেলার সুযোগ নেই। এক্ষেত্রে কোনো ক্রিকেটার যদি ইনজুরিতে পড়ে তাহলে হয়তো সুযোগ থাকবে। তবে, এ মুহূর্তে বিশ্বকাপের মতো বড় ‍আসরে খেলার মতো প্রস্তুতি আমার নেই। ’

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘন্টা, জানুয়ারি ২৩, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।