ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

নিউজিল্যান্ড সফরে ফিরছেন স্টার্ক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৮ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৫
নিউজিল্যান্ড সফরে ফিরছেন স্টার্ক ছবি: সংগৃহীত

ঢাকা: অ্যাডিলেডে ঐতিহাসিক ডে-নাইট টেস্ট চলাকালীন পায়ের ইনজুরিতে ভুগে ম্যাচ থেকে ছিটকে পড়েন মিচেল স্টার্ক। অস্ট্রেলিয়ার হয়ে পরবর্তী বেশ কয়েকটি সিরিজসহ ভারতে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপেও (২০১৬ সালের ১১ মার্চ শুরু) তার খেলা নিয়ে সংশয় দেখা দেয়।

তবে অজিদের জন্য সুখবর হচ্ছে, আগামী বছরের ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ড সফরে দলে ফিরতে পারেন ২৫ বছর বয়সী এ বাঁহাতি পেসার।

কিউইদের বিপক্ষে তৃতীয় টেস্টের (ডে-নাইট) প্রথম ইনিংসে মাত্র ৯ ওভার বল করে জস হ্যাজেলউডের সঙ্গে সর্বোচ্চ তিনটি উইকেট লাভ করেন স্টার্ক। তিন ম্যাচ সিরিজে ৩.৩৬ ইকোনমি রেটে তার উইকেট সংগ্রহ ১৩। বোলিং গড় ২৩.২৩।

অজিদের সহকারী কোচ ম্যাকডারমট বলেন, ‘স্টার্ক ডান পায়ের ফ্রাকচারে ভুগছে। এর আগে ইংল্যান্ডে বিপক্ষে অ্যাশেজ সিরিজের প্রথম ম্যাচে (গত জুলাইয়ে কার্ডিফে) সে অ্যাঙ্কেল সমস্যায় ভোগে। তবে যেমনটি ভাবা হচ্ছে তার আগেই মাঠে ফিরবে। তিন সপ্তাহ পরই সে অনুশীলনে ফিরতে পারে। আশা করছি, নিউজিল্যান্ড ট্যুর ও টি-২০ বিশ্বকাপে তাকে দলে পাব। ’

মিচেল জনসন অবসর নেওয়ায় অজিদের পেস বোলিং অাক্রমণের নেতৃত্বভার ওঠে স্টার্কের কাঁধে। তাই নিশ্চিতভাবেই ঘরের মাঠে ডিসেম্বর-জানুয়ারিতে ওয়েষ্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ (৩ ম্যাচ) ও জানুয়ারিতেই ভারতের বিপক্ষে সীমিত ওভারের ক্রিকেট সিরিজে (৫টি ওয়ানেডে ও ৩টি টি-২০) স্টার্কের সম্ভাব্য অনুপস্থিতি ভালোই ভোগাবে অজিদের।

এরপর তিনটি ওয়ানডে ও দু’টি টেস্ট খেলতে নিউজিল্যান্ড সফরে যাবে স্মিথ-ওয়ার্নাররা। সূচি অনুযায়ী, ২০১৬ সালের ৩ ফেব্রুয়ারি অকল্যান্ডে প্রথম ওয়ানডে ম্যাচ দিয়ে পূর্ণাঙ্গ সিরিজের শুরু। ৬ ও ৮ ফেব্রুয়ারি বাকি দ’টি ওডিআই ম্যাচ অনুষ্ঠিত হবে। একই মাসের ১২ ও ২০ তারিখ টেস্ট ম্যাচ দু’টি শুরু হবে।

এরপর টি-২০ বিশ্বকাপ সামনে রেখে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে অজিরা। ম্যাচগুলো যথাক্রমে ৪, ৬ ও ৯ মার্চ মাঠে গড়াবে।

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৫
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।