ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

চ্যাপেল ভাইদের ধুয়ে দিলেন শচীন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৮ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৫
চ্যাপেল ভাইদের ধুয়ে দিলেন শচীন ছবি : সংগৃহীত

ঢাকা: বরাবরই অস্ট্রেলিয়ান চ্যাপেল ভাইদের চক্ষুশুল ছিলেন ভারতীয় ক্রিকেট ইশ্বর শচীন টেন্ডুলকার। তবে শান্ত স্বভাবের এ কিংবদন্তি কখনোই নিজের মন্তব্যে তাদের সমালোচনা করেননি।

এমনকি নিজের আত্মজীবনীতেও (প্লেইং ইট মাই ওয়ে) তেমন কিছু লেখেননি। কিন্তু সম্প্রতি এক অনুষ্ঠানে সাবেক অজি গ্রেটদের সমালোচনা করেন তিনি।

ভারতের রাজধানী নয়া দিল্লিতে এক অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন লিটল মাস্টার শচীন। আর সেখানেই পুরোনো দিনের কথা জানিয়ে তিনি বলেন, ‘ইয়ান চ্যাপেল তার এক কলামে লিখেছিলেন, আয়নায় আমার চেহারা দেখার সময় এসেছে। ’

এ ঘটনার এক বছর পর ভারতীয় দল দক্ষিণ আফ্রিকা সফরে গিয়েছিল। সে সময় শচীন ডারবানে জিম করছিলেন। দেখা হলো ইয়ানের সঙ্গে। ইয়ান বললেন, এটাই তাহলে তোমার ক্রিকেটের রহস্য। শচীন বললেন, তোমরা নিজেদের চেহারা খুব দ্রুত বদলাতে পারো। আর তোমার ভাই (গ্রেগ চ্যাপেল) ভারতীয় দলকে অন্তত পাঁচ বছর পিছিয়ে দিয়েছে।

এ সাক্ষাতের কিছুদিন আগে ভারতীয় দলের কোচ হিসেবে সাবেক হয়েছিলেন গ্রেগ চ্যাপেল। আর ক্রিকেট মহলের ধারণা গ্রেগ কোচ থাকা অবস্থায় ভারতীয় ক্রিকেটের সবচেয়ে বড় ক্ষতি হয়েছিল।

বাংলাদেশ সময়: ১৩৩৭ ঘণ্টা, ৩০ নভেম্বর, ২০১৫
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।