ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

শ্রীলঙ্কা সিরিজে কিউই স্কোয়াড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৫
শ্রীলঙ্কা সিরিজে কিউই স্কোয়াড ছবি : সংগৃহীত

ঢাকা: অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট স্কোয়াডের খেলোয়াড়দের নিয়েই আসন্ন শ্রীলঙ্কা সিরিজের টেস্ট দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। ডানেডিনে আগামী ১০ ডিসেম্বর (বুধবার) দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি মাঠে গড়াবে।

দ্বিতীয় ম্যাচ হ্যামিল্টনে (১৮-২২ ডিসেম্বর)।

ফর্মহীনতায় থাকলেও মার্টিন গাপটিল ও মার্ক ক্রেইগ ১২ সদস্যের স্কোয়াডে রয়েছেন। অজিদের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজে ব্যাট হাতে মাত্র ৮২ রান করেন কিউই ওপেনার। আর ৬৪.১২ গড়ে মাত্র ৮টি উইকেট নেন অফস্পিনার ক্রেইগ।

অন্যদিকে, অস্ট্রেলিয়া সিরিজে থাকা ১৮ সদস্যের স্কোয়াড থেকে বাদ পড়েছেন দুই পেসার ম্যাট হেনরি ও মিচেল ম্যাকক্লেনাগান। উইকেটরক্ষক লুক রঞ্চি ও হামিশ রাদারফোর্ডও দলে ‍সুযোগ পাননি। আর ইনজুরির কারণে ছিটকে গেছেন অলরাউন্ডার কোরি অ্যান্ডারসন ও জেমস নিশাম।

টেস্ট সিরিজ শেষে ওডিআই (পাঁচ ম্যাচ) ও টি-টোয়েন্টি (২টি) সিরিজে মাঠে নামবে দু’দল। পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে যথাক্রমে ২৬, ২৮, ৩১ ডিসেম্বর, ২ ও ৫ জানুয়ারি। আর ৭ ও ১০ জানুয়ারির টি-২০ ম্যাচ শেষে দেশে ফিরবে সফরকারীরা। উল্লেখ্য, ইতোমধ্যেই নিউজিল্যান্ড সফরে তিন ফরমেটের দল ঘোষণা করেছে লঙ্কানরা।

নিউজিল্যান্ড টেস্ট স্কোয়াড: ব্রেন্ডন ম্যাককালাম (অধিনায়ক), ট্রেন্ট বোল্ট, ডগ ব্রেসওয়েল, মার্ক ক্রেইগ, মার্টিন গাপটিল, টম লাথাম, মিচেল স্যান্টনার, টিম সাউদি, রস টেইলর, নিল ওয়াগনার, বিজে ওয়াটলিং ও কেন উইলিয়ামসন।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৫
আরএম

** নিউজিল্যান্ড সফরে তিন ফরমেটের শ্রীলঙ্কা দল

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।