ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

বড় বাজেটে পিএসএলের পাঁচটি দল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৫
বড় বাজেটে পিএসএলের পাঁচটি দল ছবি: সংগৃহীত

ঢাকা: পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) অধীনে ফ্রাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট পাকিস্তান সুপার লিগের (পিএসএল) পাঁচটি দল নির্ধারণ করা হয়েছে। এ পাঁচটি ফ্রাঞ্চাইজিকে দল নিতে খরচ করতে হয়েছে ৯.২ মিলিয়ন মার্কিন ডলার।



পিসিবি থেকে জানানো হয়, পাঁচটি ফ্রাঞ্চাইজিভিত্তিক দলগুলো করাচি, লাহোর, পেশোয়ার, ইসলামাবাদ এবং কোয়েতার নামে খেলবে।

এরআরআই গ্রুপ সর্বোচ্চ মূল্যে কিনে নিয়েছে করাচির দলটি।

পাকিস্তান সুপার লিগের চেয়ারম্যান নাজাম শেঠি জানান, আমরা ইতোমধ্যেই পাঁচটি ফ্রাঞ্চাইজির নাম ঘোষণা করেছি। আশা করছি এ দলগুলো নিয়ে সমর্থকরা ক্রিকেট মাঠের উত্তেজনা উপভোগ করবে। বিশ্ব ক্রিকেটের তারকাদের নিয়ে প্রথমবারের মতো আয়োজিত এ টুর্নামেন্টটি সফল হবে বলেই আমার বিশ্বাস রয়েছে।

তিনি আরও যোগ করেন, আপাতত পাঁচটি দলের নাম ঘোষণা করা হয়েছে। দশ দিনের মধ্যেই আমরা দলগুলোর কোচদের তালিকা প্রকাশ করবো। আর আগামী মাসেই ক্রিকেটারদের নিলাম অনুষ্ঠিত হবে।

আগামী বছরের ফেব্রুয়ারিতে দুবাই ও শারজায় প্রথমবারের মতো আয়োজিত এই টুর্নামেন্টটি অনুষ্ঠিত হবে। প্রথম আসরেই মাঠ মাতাতে নামবেন শহিদ আফ্রিদি, মিসবাহ-উল-হক, মোহাম্মদ আমির, আহমেদ শেহজাদ, সোয়েব মালিক, মোহাম্মদ হাফিজ আর উমর আকমলদের মতো পাকিস্তানি তারকা ক্রিকেটাররা।

পাশাপাশি সাকিব আল হাসান, ক্রিস গেইল, রবি বোপারা, কেভিন পিটারসেন, মারলন স্যামুয়েলস, ডোয়াইন ব্রাভোর মতো বিশ্বমানের বিদেশি ক্রিকেটাররাও এতে অংশ নেবেন বলে পিসিবি জানিয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, ০৪ ডিসেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad