ঢাকা, শনিবার, ১৩ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

ক্রিকেট

অলরাউন্ড নৈপুন্যে লিড নিল কিউইরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৫
অলরাউন্ড নৈপুন্যে লিড নিল কিউইরা ছবি: সংগৃহীত

ঢাকা: অলরাউন্ড নৈপুন্যে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে শ্রীলঙ্কাকে সাত উইকেটের বড় ব্যবধানে হারালো নিউজিল্যান্ড। প্রথমে বোলারদের দুর্দান্ত বোলিংয়ের পর দুই ওপেনারের বিধ্বংসী ব্যাটিংয়ে সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে কিউইরা।

আগে ব্যাট করে লঙ্কানরা ৪৭ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৮৮ রান তুলেছিল। পরে ২১ ওভারে তিন উইকেট হারিয়ে জয় পায় নিউজিল্যান্ড।

ক্রাইসচার্চে ১৮৯ রানের জয়ের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে মার্টিন গাপটিল ও ব্র্যান্ডন ম্যাককালাম ক্রিজে ঝড় তোলেন। দুই ওপেনার ১০৮ রানের জুটি গড়েন। দু’জনের ব্যাট থেকে আসে হাফ সেঞ্চুরি। গাপটিল ৫৬ বলে নয়টি চার ও চারটি ছক্কায় ৭৯ রান করে আউট হন। আর ২৫ বলে ১১টি চার ও একটি ছয়ে ৫৫ রান করেন অধিনায়ক ব্র্যান্ডন ম্যাককালাম।

গাপটিল ও ম্যাককালামের উইকেটগুলো নেন স্পিনার মিলিন্দা সিরিওয়ার্ধনে। মাঝে টম ল্যাথাম ১৮ রানে বিদায় নিলেও রস টেইলর ও হেনরি নিকোলস অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন। ২১ ওভার শেষে ১৯১ রান করে কিউইরা।

এর আগে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে স্বাগতিক বোলারদের তোপে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে শ্রীলঙ্কা। দলীয় ৬৫ রানে হারিয়ে ফেলে প্রথম ছয় উইকেট। তবে মাঝে ইনিংসকে মেরামতে কাজ করেন সিরিওয়ার্ধনে ও নুয়ান কুলাসেকেরা। দু’জনেই হাফ সেঞ্চুরি করলেও সফরকারীদের ইনিংস দু’শর কোটা পার হয়নি। সিরিওয়ার্ধনে ৬৬ রান করে আর কুলাসেকেরার ব্যঅট থেকে আসে ৫৮ রান।

কিউই বোলারদের মধ্যে সর্বোচ্চ চারটি উইকেট নেন ম্যাট হেনরি। তিনটি উইকেট নেন ডাগ ব্রেসওয়েল। আর দুটি উইকেট পান মিচেল ম্যাকক্লেগেনহান। দুর্দান্ত বোলিংয়ের সুবাদে ম্যাচ সেরা হন হেনরি।

একই মাঠে আগামী ২৮ ডিসেম্বর সিরিজের দ্বিতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, ২৬ ডিসেম্বর, ২০১৫
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa