ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

৩ জানুয়ারি আসছেন স্টুয়ার্ট ল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৫
৩ জানুয়ারি আসছেন স্টুয়ার্ট ল ছবি: সংগৃহীত

ঢাকা: বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের টেকনিক্যাল উপদেষ্টা হিসেবে চুক্তিবদ্ধ স্টুয়ার্ট ল প্রথম মেয়াদে চার সপ্তাহ কাজ করে অস্ট্রেলিয়া ফিরে যাওয়ার পর আর ফেরার নাম করছিলেন না। নিরাপত্তাজনিত ঝুঁকি মনে করে বাংলাদেশে আসতে দীর্ঘ বিলম্বের পর অবশেষে আসছেন এ অস্ট্রেলিয়ান।



আগামী ৩ জানুয়ারি স্টুয়ার্ট ল ঢাকায় আসবেন বলে জানিয়েছেন বিসিবির গেম ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন।

 
৪ জানুয়ারি থেকে যুবাদের বিশ্বকাপ-ক্যাম্পে যোগ দেবেন স্টুয়ার্ট ল। এ প্রসঙ্গে বিসিবির গেম ডেভেলপমেন্টের ন্যাশনাল ম্যানেজার নাজমুল আবেদিন ফাহিম বাংলানিউজকে বলেন,  ‘স্টুয়ার্ট ল ৩ জানুয়ারি আসবেন। ৪ জানুয়ারি থেকে অনূর্ধ্ব-১৯ দলের ছেলেরা ক্যাম্প শুরু করবে। ঢাকায় এসে সরাসরি ক্যাম্পে যোগ দেবেন ল। ’
 
বিশ্বকাপ শেষ হওয়া অবধি স্টুয়ার্ট ল’র বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে থাকার কথা। বাংলাদেশে এসে প্রথম কয়েকদিন ক্যাম্পে টাইগার যুবাদের সময় দেবেন । এর পরই শুরু হয়ে যাবে যুবাদের ওয়েস্ট ইন্ডিজ সিরিজ। আগামী ৮ জানুয়ারি  তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশে আসবে ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ দল। ১১, ১৪ ও ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হবে ম্যাচগুলো।

প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। বাকি দুটি হবে চট্টগ্রামে। স্টুয়ার্ট ল টেকনিক্যাল উপদেষ্টা হওয়ার পর এই প্রথম বিদেশি কোনো দলের বিপক্ষে সিরিজ খেলতে যাচ্ছে টাইগার যুবারা।
 
প্রসঙ্গত, ১৬ সপ্তাহের জন্য বাংলাদেশের ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ হন স্টুয়ার্ট ল। এই ১৬ সপ্তাহ তিন মেয়াদে পার করার কথা ছিল তার। সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে প্রথম  চার সপ্তাহ যুবাদের সঙ্গে কাটালেও দ্বিতীয় দফায় (২৬ অক্টোবর থেকে ২০ নভেম্বর) আসেননি তিনি। অবশেষে তৃতীয় দফায় আসছেন এ কোচ। থাকবেন বিশ্বকাপ শেষ হওয়া পর্যন্ত।
 
আগামী ২৭ জানুয়ারি বাংলাদেশে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের পর্দা উঠবে। শেষ হবে ১৪ ফেব্রয়ারী। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে স্বাগতিকরা। দ.আফ্রিকা ছাড়াও বাংলাদেশের গ্রুপে রয়েছে স্কটল্যান্ড ও নামিবিয়া।
 
মূল পর্বের আগে ২৩ জানুয়ারি চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ার্মআপ ম্যাচ খেলতে নামবে মেহেদি হাসান মিরাজের দল। ২৫ জানুয়ারি একই মাঠে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ও শেষ ওয়ার্মআপ ম্যাচ খেলতে নামবে স্বাগতিকরা।
 
বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৫
এসকে/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।