ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ডারবান টেস্টে এগিয়ে ইংলিশরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৮ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৫
ডারবান টেস্টে এগিয়ে ইংলিশরা ছবি: সংগৃহীত

ঢাকা: ডারবানে চার ম্যাচ সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিন শেষে বেশ এগিয়ে রয়েছে ইংল্যান্ড। দলটির প্রথম ইনিংসে করা ৩০৩ রানের বিপরীতে ক্রিজে ধুকছে দক্ষিণ আফ্রিকা।

দ্বিতীয় দিন শেষে দলটি চার উইকেট হারিয়ে ১৩৭ রান করেছে। তবে এখনও তারা ১৬৬ রানে পিছিয়ে রয়েছে।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে দলীয়ল শূন্য রানেই উইকেট হারায় দ.আফ্রিকা। স্টিয়ান ভ্যান জায়েলকে সরাসরি বোল্ড করেন স্টুয়ার্ট ব্রড। দলীয় ১৪ রানে দ্বিতীয় উইকেটের পতন হয় প্রোটিয়াদের। অধিনায়ক হাশিম আমলাকে সাত রানে ফিরিয়ে দেন সেই ব্রড। তবে পরবর্তীতে ইনিংস মেরামতের দায়িত্ব নেন ডিন এলগার ও এবি ডি ভিলিয়ার্স।

তারা দু’জন ৮৬ রানের জুটি গড়েন। কিন্তু হাফ সেঞ্চুরি থেকে এক রান বাকি থাকতে ডি ভিলিয়ার্সকে আবারও নিজের উইকেটে পরিণত করেন ব্রড। চতুর্থ উইকেটে নামা ফাফ ডু প্লেসিস সুবিধে করতে পারেননি। দুই রান করেই মইন আলীর বলে বোল্ড হন। কিন্তু ব্যাটিংয়ে অবিচল থাকেন ওপেনার এলগার। তিনি ৬৭ রানে অপরাজিত রয়েছেন। অন্যপ্রান্তে ১০ রানে তৃতীয় দিন আবারও মাঠে নামবেন তেম্বা বাভুমা।

এর আগে ১৭৯ রানে চার উইকেট হারানো ইংলিশরা দ্বিতীয় দিন আবারও ব্যাটিংয়ে নেমে আরও ১২৪ রান যোগ করতে সবকটি উইকেট হারায়। আগের দিনের অপরাজিত থাকা ব্যাটসম্যান নিক কম্পটন ৮৫ রান করে আউট হন। প্রোটিয়া বোলারদের মধ্যো ডেল স্টেইন ও মরনে মরকেল সমান চারটি করে উইকেট নেন।

বাংলাদেশ সময়: ১১০৯ ঘণ্টা, ২৮ ডিসেম্বর, ২০১৫
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।