ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কেপটাউন টেস্টে স্টেইনের খেলা অনিশ্চিত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৫
কেপটাউন টেস্টে স্টেইনের খেলা অনিশ্চিত ছবি: সংগৃহীত

ঢাকা: ইংল্যান্ডের বিপক্ষে চার ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্টে ডেল স্টেইনের খেলা নিয়ে সংশয় দেখা দিয়েছে। কাঁধের ইনজুরির কারণে চলমান ডারবান টেস্টের দ্বিতীয় ইনিংসে মাত্র ৩.৫ ওভার বোলিং করেন টেস্ট র‌্যাংকিংয়ের এ শীর্ষ বোলার।



কেপটাউনে আগামী বছরের ২ জানুয়ারি দ্বিতীয় টেস্টে ইংলিশদের মুখোমুখি হবে দক্ষিণ ‍আফ্রিকা। খেলা শুরু হবে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়।

ইনজুরি কাটিয়ে সাত সপ্তাহ পর প্রোটিয়া দলে ফেরেন স্টেইন। গত মাসে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম ম্যাচেই কুঁচকির ইনজুরিতে ভুগে তিনি সিরিজ থেকেই ছিটকে যান। এবার নতুন করে ডান কাঁধের সমস্যায় ভুগছেন।

ডারবান টেস্টের তৃতীয় দিনে (সোমবার) দু’বার মাঠ ত্যাগ করেন স্টেইন। কিন্তু, স্ক্যান রিপোর্টে তার ডান কাঁধের মাংসপেশী, রগ কিংবা লিগামেন্টস এ কোনো ধরনের সমস্যা ধরা পড়েনি। তবে এখনো কাঁধের সমস্যায় অস্বস্তি বোধ করছেন স্টেইন। প্রথম দিনই তিনি ডান কাঁধের ব্যথা অনুভব করেন।

পরে দ্বিতীয় দিনের সকালে বোলিং করা থেকে বিরত থাকার পর তৃতীয় দিনে (দ্বিতীয় ইনিংস) ৩.২ ওভার বোলিং করে কাঁধের ব্যথার কারণে মাঠ ছাড়েন স্টেইন। তাৎক্ষণিকভাবে কোনো স্ক্যান করা না হলেও পুনরায় মাঠ ত্যাগ করার আগে ২১তম ওভারের মাথায় আরো তিনটি বল করেন। উইকেটশূন্য থাকলেও প্রথম ইনিংসে ২৫.১ ওভার বোলিং করে চারটি উইকটে লাভ করেন প্রোটিয়া ‘গতিদানব’।

শেষ পর্যন্ত ইনজুরির কারণে ছিটকে গেলে কেপটাউন টেস্টে স্টেইনের পরিবর্তে খেলতে পারেন ২০ বছর বয়সী পেসার কাগিসো রাবাদা। আর প্রোটিয়া পেস অ্যাটাকের নেতৃত্ব দেবেন মরনে মরকেল। সঙ্গে কাইল অ্যাবোট তো রয়েছেনই।

প্রসঙ্গত, চার ম্যাচ সিরিজে প্রথম দুই টেস্টের দল ঘোষণা করেছে ক্রিকেট সাউথ আফ্রিকা (সিএসএ)। ইনজুরি আক্রান্ত স্টেইন পরের দুই ম্যাচের স্কোয়াডে থাকবেন কিনা সেটিই এখন দেখার বিষয়!

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৫
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।