ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

সিডনির পথে রাতে রওনা হচ্ছেন সাকিব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩২ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৮
সিডনির পথে রাতে রওনা হচ্ছেন সাকিব ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে এমসিসি ওয়ার্ল্ড ক্রিকেট কমিটির সভায় যোগ দিতে শনিবার (৬ জানুয়ারি) রাতে সিডনির উদ্দেশ্যে রওনা হচ্ছেন টাইগারদের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

সিডনি পৌঁছে আগামী ৯ ও ১০ জানুয়ারি অনুষ্ঠেয় বিশ্ব ক্রিকেটের সাবেক ও বর্তমান সেরাদের হেভিওয়েট এই সভায় তিনি অংশ নেবেন। সাকিবের পাশাপাশি এবারের সভায় জায়গা পেয়েছেন নতুন আরও তিন সদস্য।

তারা হলেন, সাবেক ক্যারিবীয় পেসার ইয়ান বিশপ, শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটার ও আম্পায়ার কুমার ধর্মসেনা এবং নিউজিল্যান্ড নারী ক্রিকেট দলের অধিনায়ক ও পেস অলরাউন্ডর সুজি বেটস।

২০০৬ সালে প্রতিষ্ঠিত এমসিসি ক্রিকেট কমিটিতে থাকেন সাবেক-বর্তমান ক্রিকেটার ও আম্পায়াররা। বছরে দুবার করে বসে এই সভা। কমিটির বর্তমান চেয়ারম্যান ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইক গ্যাটিং।

বিশ্ব ক্রিকেটের প্রাসঙ্গিক নানাবিধ বিষয় নিয়ে এই কমিটি আলোচনা করে। ক্রিকেটের আইন-কানুন পরিবর্তন, পরিবর্ধন, ভালো-মন্দ সবকিছুই নিয়ে আইসিসিকে সুপারিশ করে এই কমিটি। পরে তা আইসিসি সভায় অনুমোদন সাপেক্ষে বাস্তবায়ন হয়।

জানুয়ারিতে সিডনিতে প্রথম সভার পর বছরের দ্বিতীয় সভাটি অনুষ্ঠিত হবে এ বছরের আগস্টের ৬ ও ৭ তারিখ, লর্ডসে।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, ৬ জানুয়ারি ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।