ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

১৩০ রানে অলআউট প্রোটিয়ারা, ভারতের টার্গেট ২০৮

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৩ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৮
১৩০ রানে অলআউট প্রোটিয়ারা, ভারতের টার্গেট ২০৮ ছবি: সংগৃহীত

কেপটাউনে পেসারদের দাপট চলছেই। প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকার ২৮৬ রানের জবাবে ২০৯ রানে থামে কোহলিদের ইনিংস। এবার ভুবনেশ্বর-শামি-বুমরাহ-পাণ্ডের বোলিং তোপে ১৩০ রানেই গুটিয়ে গেছে প্রোটিয়াদের দ্বিতীয় ইনিংস। টিম ইন্ডিয়ার টার্গেট ২০৮। চতুর্থ দিনের মধ্যাহ্ন বিরতি চলছে এখন।

২৫ বছর ধরে দ. আফ্রিকার মাটিতে টেস্ট সিরিজ না জেতার আক্ষেপ ঘোঁচাতে জয় দিয়ে তিন ম্যাচের সিরিজ শুরু করতে চোখ রাখছে সফরকারীরা। তবে পেসবান্ধব উইকেটের লো-স্কোরিং ম্যাচে কাজটি সহজ হবে না।

সেই হিসেবে প্রথম ইনিংসে ৭৭ রানের লিডের সুবাদে চ্যালেঞ্জিং টার্গেট দিতে পারার স্বস্তি স্বাগতিক শিবিরে। কিন্তু উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে ডেল স্টেইনের ইনজুরি।

বৃষ্টির কারণে তৃতীয় দিনে একটি বলও মাঠে গড়ায়নি। দুই উইকেটে ৬৫ রান নিয়ে চতুর্থ দিনের ব্যাটিংয়ে নেমে আরও ৬৫ রান তুলতেই বাকি ৮ উইকেটের পতন ঘটে। টেস্ট অভিষিক্ত জাসপ্রিত বুমরাহর বলে শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন সর্বোচ্চ স্কোরার এবি ডি ভিলিয়ার্স (৩৫)।

ছবি: সংগৃহীতদুই ওপেনার আইডেন মার্করাম ৩৪ ও ডিন এলগার ২৫ রান করে আউট হন। স্পিনার কেশব মহারাজের ব্যাট থেকে আসে ১৫। আর কেউই দুই অঙ্কের দেখা পাননি। সিরিজের বাকি দুই ম্যাচ থেকে ছিটকে যাওয়া স্টেইন ৪ বলে কোনো রান না করে অপরাজিত থেকে যান।

মোহাম্মদ শামি ও বুমরাহ দু’জনই তিনটি করে উইকেট দখল করেন। দু’টি করে নেন প্রথম ইনিংসের চার উইকেটশিকারি ভুবনেশ্বর কুমার ও হার্দিক পাণ্ডে। মাত্র ১ ওভার বোলিংয়ের সুযোগ পান আগের ইনিংসে দুই উইকেটের মালিক স্পিনার রবিচন্দ্রন অশ্বিন।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, ৮ জানুয়ারি, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।