ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

দ.আফ্রিকায় কুপোকাত ঘরের মাঠের সিংহ ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৮
দ.আফ্রিকায় কুপোকাত ঘরের মাঠের সিংহ ভারত ভারতকে হারিয়ে প্রোটিয়াদের উল্লাস-ছবি:সংগৃহীত

গত প্রায় দুই বছরের বেশি সময় ধরে এক কথায় দেশের মাটিতেই টেস্ট ক্রিকেট খেলেছে ভারত। যেখানে বিরাট কোহলিরা হারা তো দূরের কথা ড্র পর্যন্তও যেতে চাই তো না। কিন্তু নতুন ক্রিকেট মৌসুমে বিদেশ সফরে দক্ষিণ আফ্রিকায় গিয়ে কুপোকাত হতে হলো তাদের।

কেপটাউনের নিউসল্যান্ডে তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টে মাত্র ২০৮ রানের টার্গেটে চুতর্থ দিন ব্যাটিংয়ে নেমেছিল ভারত। কিন্তু মাত্র ১৩৫ রানেই তাদের দ্বিতীয় ইনিংস শেষ হয়।

ফলে ৭২ রানে হেরে সিরিজে পিছিয়ে পড়ে টেস্টের শীর্ষ দেশটি।

সংক্ষিপ্ত স্কোর:
দক্ষিণ আফ্রিকা-২৮৬ ও ১৩০
ভারত-২০৯ ও ১৩৫ (৪২.৪ ওভার)

স্বল্প রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে প্রোটিয়া পেসারদের তোপে কোনো ভারতীয় ব্যাটসম্যানই দাঁড়াতে পারেনি। বিশেষ করে ভারনন ফিল্যান্ডার তো আগুনে বোলিং করছিলেন। ১৫.৪ ওভারে মাত্র ৪২ রানের বিনিময়ে ছয়টি উইকেট তুলে নেন। দুই ইনিংস মিলে এ ডানহাতি নয়টি উইকেট পেলেন। দুটি করে উইকেট পান মরনে মরকেল ও কাগিসো রাবাদা। ভারতের হয়ে সর্বোচ্চ ৩৭ রানের ইনিংস খেলেন রবিচন্দ্রন অশ্বিন।

ম্যাচের তৃতীয় দিন বৃষ্টির কারণে কোনো খেলাই হয়নি। চতুর্থ দিন সকালে দ্বিতীয় ইনিংসে ৬৫ রানে দুই উইকেট হারানো দ.আফ্রিকা ব্যাটিং নেমেও বেশি সুবিধে করতে পারেনি। ১৩০ রানে শেষ হয় তাদের ইনিংস। সর্বোচ্চ ৩৫ রান করা এবি ডি ভিলিয়ার্স কিছুটা প্রতিরোধ গড়েন।  

তিন উইকেট করে নেন মোহাম্মদ শামি ও জসপ্রিত বুমরাহ।

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, ০৮ জানুয়ারি, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।