ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

২২২ রানের জন্য ড্রেসিংরুমে অনেক প্লেয়ার ছিলো

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৮
২২২ রানের জন্য ড্রেসিংরুমে অনেক প্লেয়ার ছিলো ফাইল ফটো

ঢাকা: ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বল হাতে মাশরাফি, রুবেল, মোস্তাফিজরা নিঃসন্দেহে ভালো করেছেন। ২২১ রানেই গুটিয়ে দিয়েছেন লঙ্কান ব্যাটিং লাইনআপ। কিন্তু ব্যাটসম্যানরা যা করেছেন তাতে তাদের সামর্থ নিয়ে প্রশ্ন উঠাটা অস্বাভাবিক কিছু নয়। মিডল অর্ডারে মাহমুদ উল্লাহ রিয়াদের ৭৬ রানের ইনিংসটি বাদ দিলে বলার মতো আর কোনো রান কি আছে?

দুঃখজনক হলেও এ কথা সত্য ঘরোয়া ক্রিকেটে রানের বন্যা বইয়ে দেয়া ডাকসাইটে ব্যাটসম্যানরা আজ শুধুই গেলেন আর আসলেন! কাজের কাজ কিছুই করতে পারলেন না। টাইগার দলপতি মাশরাফির দুঃখটা ওখানেই।

আমার কাছে মনে হয় শেষ ম্যাচ থেকে আমাদের বোলিং অনেক ডিসিপ্লিনড ছিল। যদিও বেশি করতে পারিনি। হয়তো বা ২শ’র ভেতরে রাখা যেত। ব্যাটিংটা হয়তো আরেকটি চিন্তা করলে ভালো হতো। আমি শিউর না সাকিবের বিষয়টি সবার ভেতরে কাজ করেছে কী না। কিন্তু এটা সত্যি কথা ২২২ রান করার জন্য ড্রেসিংরুমে অনেক প্লেয়ার ছিল। যারা হয়তো বা উইকেটে আরেকটু সময় নিলে কাজটা সহজ হতো।

শনিবার (২৭ জানুয়ারি) ফাইনাল ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

দলীয় ২২ রানে টপ অর্ডারের তিন ব্যাটসম্যান আউট হওয়ার পর চতুর্থ উইকেটে মাহমুদ উল্লাহ ও মুশফিকের ৫৮ রানের জুটিতে বেশ ভালোই প্রতিরোধ গড়েছিল স্বাগতিক শিবির। জয়ের আশাও জেগেছিল। কিন্তু ২২ রানে মুশফিকের বিদায়ে সেই আশা দুরাশায় পরিণত হয়েছে। এ জুটি যদি আরেকটু দলকে এগিয়ে নিতে পারতো, তাহলে চোটাক্রান্ত হাত নিয়েও সাকিব ব্যাটিংয়ে নামতেন বলে জানালেন এ টাইগার দলপতি।
 
১০ ওভারের পরে মুশফিক এবং রিয়াদ যেভাবে ব্যাটিং করছিলেন, তারা যদি আরেকটু এগিয়ে যেতে পারতেন, তাহলে পরের দিকে খেলাটি একটু সহজ হতো। এছাড়া সাকিবও সাপোর্ট দিতে পারতেন।

বাংলাদেশ সময়: ২২২০ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৮
এইচএল/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।