ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

আইপিএলে গেইল যুগের ‘সমাপ্তি’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৪ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৮
আইপিএলে গেইল যুগের ‘সমাপ্তি’ ছবি: সংগৃহীত

‘স্বঘোষিত ইউনিভার্স বস’ ক্রিস গেইলের চাহিদা ফুরিয়ে এসেছে টি-টোয়েন্টিতে! বর্ণাঢ্য ক্যারিয়ারে ৩৮ বছর বয়সী ওয়েস্ট ইন্ডিজ সুপারস্টারকে মুদ্রার উল্টোপিঠ দেখতে হচ্ছে। আইপিএলের এবারের আসরের নিলামে এখন পর্যন্ত দলই পাননি ‘ক্যারিবীয় ব্যাটিং দানব’।

গেইলকে ছাড়া আইপিএল। ভাবা যায়! শনিবার (২৭ জানুয়ারি) বেঙ্গালুরুতে নিলাম অনুষ্ঠানের প্রথম দিনে অবিক্রীত থেকে যান।

দ্বিতীয় ও শেষ দিনে অবিক্রীত খেলোয়াড়দের দ্বিতীয় রাউন্ড বিডিংয়ের জন্য তোলা হয়। সবাইকে নয়, শুধুমাত্র যাদের নাম আইপিএল টিমগুলো প্রস্তাব করেছে তাদের।

কিন্তু অবিশ্বাস্যভাবে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লিগের অপরিহার্য নাম গেইলের জন্য কেউই বিড করলো না। দ্বিতীয়বারের মতো অবিক্রীত থেকে যান। এলিট ক্যাটাগরিতে (মারকিউ খেলোয়াড়) থাকা এই অভিজ্ঞ মারকুটে ওপেনারের ভিত্তি মূল্য ধরা হয় ২ কোটি রুপি।

আইপিএলে গেইল যুগের সমাপ্তি হয়ে গেল তাহলে! একাদশ আসরে নিশ্চিতভাবেই তার চার-ছক্কার মারদাঙ্গা ব্যাটিং মিস করবেন দর্শকরা।

গত বছরের ডিসেম্বরে এলিমিনেটর ও ফাইনালে ঝড়ো সেঞ্চুরিতে রংপুর রাইডার্সকে বিপিএল শিরোপা জেতান গেইল। আইপিএলে তার জনপ্রিয়তা বলার অপেক্ষা রাখে না। কিন্তু এপ্রিলে শুরু হতে যাওয়া একদশ আসরে নিজেই দর্শক বনে যাওয়ার শঙ্কায় টি-টোয়েন্টির এই মেগাস্টার।

আইপিএল ক্যারিয়ারে কলকাতা নাইট রাইর্ডাস ও বেঙ্গালুরুর হয়ে খেলেছেন গেইল। চতুর্থ আসর থেকে বেঙ্গালুরুর জার্সিতে মাঠ মাতিয়েছেন। সব মিলিয়ে ১০১ ম্যাচে তার ব্যাট থেকে আসে ৩৬২৬। ব্যাটিং গড় ৪১.২০। স্ট্রাইক রেট ১৫১.২০!

আইপিএলে সর্বাধিক সেঞ্চুরির মালিক গেইল। ঝড়ো শতক হাঁকিয়েছেন পাঁচবার। দ্রুততম সেঞ্চুরির রেকর্ডও তার দখলে (৩০ বলে)। সর্বোচ্চ রানের ইনিংস ১৭৫ অপরাজিত।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, ২৮ জানুয়ারি, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।