ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

সাকিব-মোস্তাফিজই আইপিএলে বাংলাদেশের প্রতিনিধি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৩ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৮
সাকিব-মোস্তাফিজই আইপিএলে বাংলাদেশের প্রতিনিধি গত তিন বছরে ক্রিকেটের সব ফরম্যাটে ধারাবাহিক ছিলেন তামিম-ছবি:সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) এবারের নিলাম তালিকায় ছিলেন বাংলাদেশের ছয় ক্রিকেটার। সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমান, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান ও আবুল হাসান।তবে সাকিব ও মোস্তাফিজ সুযোগ পেলেও ডাকা হয়নি আর কাউকে।

২ কোটি রুপিতে সাকিবকে কিনেছে সানরাইজার্স হায়দ্রাবাদ আর মোস্তাফিজকে ২ কোটি ২০ লাখ রুপিতে কিনেছে মুম্বাই ইন্ডিয়ানস।

অথচ এবারের আইপিএল নিলামে টাইগার ওপেনার তামিম ইকবালকে কোনো একটি দল কিনবে তা সমর্থকরা বিশ্বাস করেছিল।

কেননা গত তিন বছর তার ফর্মের বিবেচনাতেই তিনি ওপরের কাতারে ছিলেন। তবে তার ভিত্তি মূল্য মাত্র ৫০ লাখেই তাকে কেউ পছন্দ না করাটা বিস্ময়েরই সৃষ্টি হয়।

তামিম আন্তর্জাতিক টি-টোয়েন্টির সঙ্গে ঘরোয়া অন্য টুর্নামেন্টগুলোতে ভালো করেছেন। বিপিএল কিংবা পাকিস্তানের পিএসএলে তিনি ছিলেন বেশ ধারাবাহিক। কিন্তু তার প্রতি ভারতীয় কোনো ফ্র্যাঞ্চাইজিই আগ্রহ দেখাল না।

২০১২ সালে তামিম পুনে ওয়ারিওর্সের হয়ে নাম লিখিয়েছিলেন। তবে সেবার জার্সি গায়ে চাপিয়ে মাঠে নামা হয়নি। ড্রেসিং রুমে বা সাইড বেঞ্চেই সময় কাটিয়েছেন। সাকিব ও মোস্তাফিজ-ছবি:সংগৃহীতএদিকে দ্বিতীয় ও শেষ দিনের নিলামের সবচেয়ে বড় চমক ছিলেন ভারতীয় পেসার জয়দেব উনাদকাট। দেড় কোটি রুপি ভিত্তিমূল্যের উনাদকাটকে ১১ কোটি ৫০ লাখ রুপিতে দলে নিয়েছে রাজস্থান রয়্যালস। সবচেয়ে দামি ভারতীয় ক্রিকেটার হিসেবে তিনিই এবার সেরা। এর আগে ১১ কোটি রুপিকে লোকেশ রাহুলকে কিংস ইলেভেন পাঞ্জাব দলে নিয়েছে।

আফগানিস্তানের তরুণ লেগস্পিনার রশিদ খানকে ৯ কোটি রুপিতে নিয়েছে তার আগের দল হায়দ্রাবাদ। ওয়েস্ট ইন্ডিজের এভিন লুইসকে ৩ কোটি ৮০ লাখ রুপিতে নিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। ভারতের হয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে থাকা পেসার শিভাম মাভিকে ৩ কোটি রুপিতে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। নিলামের আগে আলোচিত অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দরকে ৩ কোটি ২০ লাখ রুপিতে নিয়েছে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

অবিক্রিতদের মধ্যে উল্ল্যেখযোগ্য শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা। তিনি গত কয়েকবছর মুম্বাইয়ের সেরা সৈনিক হিসেবেই দলে ছিলেন। এই তালিকায় আরও আছেন, মার্টিন গাপটিল, জো রুট, অ্যালেক্স হেলস ও হাশিম আমলার মতো তারকারা।

এবারের নিলামে সবচেয়ে দামি ক্রিকেটার ইংল্যান্ড অলরাউন্ডার বেন স্টোকস। তাকে সাড়ে ১২ কোটি রুপিতে দলে নিয়েছে রাজস্থান রয়েলস।

বাংলাদেশ সময়: ০৭৫৬ ঘণ্টা, ২৯ জানুয়ারি, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।