ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

তামিমের প্ল্যানে এতদূর…

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৩ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৮
তামিমের প্ল্যানে এতদূর… ছবি: সোহেল সরওয়ার - বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম থেকে: শেষ বিকেলের দুই বলে দুই উইকেট হারালেও চট্টগ্রাম টেস্টের প্রথম দিন শেষে বলা যায় বাংলাদেশের পক্ষেই আছে সবকিছু।৪ উইকেটে ৩৭৪। উইকেটে এখনো ডাবল সেঞ্চুরির দিকে ছুটে চলা মুমিনুল হক, সঙ্গে অধিনায়ক মাহমুদউল্লাহ।এভাবে দুর্দান্ত দিন কাটানোর পেছনে কাজ করেছে তামিম ইকবালের প্ল্যান।

দিন শেষে বাংলাদেশ দলের প্রতিনিধি হয়ে আসা তামিম ইকবাল শোনালেন সেই প্ল্যানের কথা। সেই প্ল্যান হলো-শুরুতেই মেরে খেলে প্রতিপক্ষের বোলারদের ওপর চাপ বাড়ানো।

সঙ্গে দুর্দান্ত শুরু করে পরের ব্যাটসম্যানদের ওপর চাপ কমানো। সেই প্ল্যানেই প্রথম দিন ব্যাট করেছেন তামিম ইকবাল। যার ব্যাটিংয়ের ওপরেই ভর করে ভালো শুরু পেয়েছে বাংলাদেশ। যার ওপর ভিত্তি করেই মুমিনুল-মুশফিক এগিয়ে নিয়েছেন বাংলাদেশকে।

এদিন ৫৩ বলে ছয় চার আর এক ছক্কায় ৫২ রান করা তামিম ইকবাল বলেন, আমার প্ল্যান ছিল, আমি ইতিবাচকভাবে শুরু করবো। অ্যাটাকিং খেলবো। যাতে প্রতিপক্ষের বোলারদের ওপর চাপ বাড়ে, অন্যদিকে পরের ব্যাটসম্যানদের ওপর প্রেশার কমে। তাই আমি ওদের প্রধান বোলারদের অ্যাটাক করতে চেয়েছিলাম। শুরু থেকেই আক্রমণ করতে চেয়েছিলাম। আমার সেই প্ল্যান ক্লিক করেছে। প্রথম দিনটি সফলভাবে শেষ করতে পেরেছি। আমরা খুশি। ’

তবে দিনটা দুই উইকেটে শেষ করে আসতে পারলে আরও খুশি হতেন তামিম ইকবাল।

তিনি আরও বলেন, ‘যেভাবে দ্বিতীয় উইকেট জুটিতে পার্টনারশিপ হয়েছে, শেষ করে আসতে পারলে কমপ্লিট হতো। এটা নিয়ে কিছুটা হতাশা আছে। তবে যা হয়েছে তা কম না। প্রথম দিন শেষে আমরা মোটামুটি এগিয়ে আছি। দ্বিতীয়দিনও এভাবে শুরু করতে পারলে অনেক দূর যাওয়া সম্ভব। ’

বাংলাদেশ সময়: ১৮৪৯ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৮
টিএইচ/টিসি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।