ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

‘লিটনের এভাবে আউট হওয়া নিয়ে কাজ করা উচিত’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৯ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৮
‘লিটনের এভাবে আউট হওয়া নিয়ে কাজ করা উচিত’ ছবি: সোহেল সরওয়ার - বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম থেকে: সুরাঙ্গা লাকমালের ভেতরে ঢুকা বলটার লাইন না বুঝে ব্যাটটা হাওয়ায় ভাসিয়ে দিলেন লিটন দাস। ফলাফল যা হবার তাই হলো। বলটা ছোবল দিয়ে উড়িয়ে দিল অফ স্টাম্প।

হাতে ব্যাট থাকতে তার ওপর ভরসা না করে এভাবে কেনো বল ছাড়তে গেলেন লিটন দাস? প্রশ্নটা ওঠেছে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের গ্যালারির এখানে-ওখানে। শুধু এদিন নয়, দক্ষিণ আফ্রিকায়ও এভাবে বল ছাড়তে গিয়ে স্টাম্প খুঁইয়েছেন লিটন দাস।

লিটন যেনো পুরনো দিনের সেই ব্যাটসম্যানরা!

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে আসা তামিম ইকবালের কাছে এ বিষয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘আমার ক্যারিয়ারেও এক-দুবার এভাবে আউট হয়েছি। এভাবে ভুল করা নিয়ে লিটনের আরও কাজ করা উচিত। আমি আশা করছি ভবিষ্যতে যখন সে আবার সুযোগ পাবে ব্যাটিং করার, সে এটি কাটিয়ে উঠবে। ’

দলীয় ৩৫৬ রানে নার্ভাস নাইনটিজের শিকার হওয়া মুশফিকুর রহিমকে হারালেও বাংলাদেশ ভালো অবস্থানে ছিল। কিন্তু পরের বলেই লিটন দাসের এভাবে দৃষ্টিকটু আউট কিছুটা হলেও তখন ভয় ধরিয়ে দিচ্ছিল। কারণ এর আগে দেখা গেছে বড় পার্টনারশিপ ভাঙতেই ভেঙে পড়েছে বাংলাদেশের ব্যাটিং লাইনআপ।

সেই পুরনো ভয় কাজ করছিল বাংলাদেশ ড্রেসিংরুমেও।

সেটিই স্মরণ করিয়ে দিলেন তামিম ইকবাল। ‘বিশেষ করে আমাদের ক্ষেত্রে এর আগে দেখা গেছে একটা বড় পার্টনারশিপ শেষ হতেই ব্যাটিং কলাপ্স করেছে। তাই মুশফিক আউট হবার পরের বলেই লিটন দাস আউট হয়ে গেলে কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম আমরা। তবে মুমিনুল ও মাহমুদউল্লাহ কোনো ক্ষতি ছাড়াই দিনটা শেষ করে এসেছে। ’

বাংলাদেশের লক্ষ্য ছিল দুই উইকেটেই দিন শেষ করা। তামিম ইকবালের কথাতেই তার ইঙ্গিত পাওয়া গেল।
 
‘ড্রেসিংরুম থেকে  বারবার মুমিনুল-মুশফিকের কাছে মেসেজ পাঠানো হচ্ছিল দেখেশুনে খেলে দিনটা শেষ করে আসার। তবে দুর্ভাগ্যজনকভাবে সেভাবে হয়নি। তবুও আমরা এই ম্যাচে ভালো অবস্থানে আছি। দ্বিতীয় দিনটি ভালোভাবে শুরু করতে পারলে আমরা আমাদের লক্ষ্যে পৌঁছাতে পারবো। ’-যোগ করেন তামিম ইকবাল।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৮
টিএইচ/টিসি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।