ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

দলীয় ৪’শ রানে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০১৮
দলীয় ৪’শ রানে বাংলাদেশ ছবি: সোহেল সরওয়ার - বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্টে দুর্দান্ত প্রথম দিন কাটানোর পর দ্বিতীয় দিন ফের ব্যাটিং করছে বাংলাদেশ। তবে দ্রুতই দুই উইকেট হারিয়ে বসলেও দলীয় ৪’শ রানের কোঠা পার করেছে স্বাগতিকরা।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ১০০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৪০৪। ব্যাটিংয়ে অপরাজিত আছেন মাহমুদউল্লাহ ও মেহেদি হাসান মিরাজ।

আগের দিন ১৭৫ রানে অপরাজিত থাকা মুমিনুল হক দ্বিতীয় দিন নিজেকে অবশ্য ছাড়িয়ে যেতে পারেননি। রঙ্গনা হেরাথের বলে ১৭৬ রান করে মেন্ডিসকে ক্যাচ দেন। ২১৪ বলে ১৬টি চার ও এ ছক্কায় নিজের ইনিংস সাজান তিনি। মুমিনুলের আগের ব্যক্তিগত সর্বোচ্চ রানের স্কোর ছিল ১৮১। ২০১৩ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে এ মাঠেই নিজের সর্বোচ্চ ইনিংসটি খেলেছিলেন।

মুমিনুলের পর হেরাথের দ্বিতীয় শিকার হয়ে ফেরেন মোসাদ্দেক হোসেন। ব্যক্তিগত ৮ রানে তুলে মারতে গিয়ে সান্দাকানের তালুবন্দী হন তিনি।

এর আগে প্রথম দিন টাইগাররা টসে জিতে ব্যাটিংয়ে নেমে অসাধারণ শুরু করে। দিন শেষে ওভার প্রতি ৪.১৫ গড়ে ৪ উইকেট হারিয়ে ৩৭৪ রান তোলে স্বাগতিক দলটি। হাফসেঞ্চুরির দেখা পেয়েছিলেন ওপেনার তামিম ইকবাল (৫২)। আরেক ওপেনার ইমরুল কায়েস করেন ৪০।

তবে শেষ বিকেলের আফসোস হয়েছে মুশফিকুর রহিমের উইকেট। মুমিনুলের সঙ্গে দেশের হয়ে তৃতীয় উইকেট জুটিতে রেকর্ড ২৩৬ রানের পার্টনাশিপ গড়ে শেষ পর্যন্ত ৯২ রানে বিদায় নেন। এরপরেই শূন্য রানে বিদায় নেন লিটন দাশ। মুমিনুল ১৭৫ ও মাহমুদউল্লাহ ৯ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

লঙ্কান বোলারদের মধ্যে সফল ছিলেন ২ উইকেট নেওয়া পেসার সুরাঙ্গা লাকমাল। একটি করে উইকেট দখল করেন দিলরুয়ান পেরেরা ও লাকসান সান্দাকান।

বাংলাদেশ সময়: ১০১৮ ঘণ্টা, ০১ ফেব্রুয়ারি, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।