ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

শ্রীলঙ্কার লক্ষ্য মধ্যাহ্ন বিরতি পর্যন্ত ব্যাট করা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৮
শ্রীলঙ্কার লক্ষ্য মধ্যাহ্ন বিরতি পর্যন্ত ব্যাট করা প্রেস বিফ্রিংয়ে সামারাবিরা/ছবি: সোহেল সরওয়ার

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম থেকে: প্রথম ইনিংসে ৫১৩ রান তোলার পরেও উল্টো ব্যাকফুটে আছে বাংলাদেশই। কেননা শ্রীলঙ্কা ইতিমধ্যেই তুলে নিয়েছে ৫০৪ রান, তাও মাত্র তিন উইকেট হারিয়ে। এমন পরিস্থিতে নতুন লক্ষ্যের কথা জানিয়ে গেলেন দলের ব্যাটিং কোচ থিলান সামারাবিরা।

জানালেন, তাদের লক্ষ্য চতুর্থ দিন মধ্যাহ্ন বিরতি পর্যন্ত ব্যাটিং করা।

তৃতীয় দিন শেষে দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসা সামারাবিরা বলেন, ‘আমরা চতুর্থদিন লাঞ্চ পর্যন্ত ব্যাট করতে চাই।

তারপর পরবর্তী লক্ষ্য নির্ধারণ করবো। ’

এ টেস্ট নিয়ে শ্রীলঙ্কা কি ভাবছে? এমন প্রশ্নে সামারাবিরা বলেন, ‘এখন পর্যন্ত আমরা কোনো কিছু ভাবছি না। আমাদের লক্ষ্য চতুর্থ দিনের প্রথম দুই ঘণ্টা ভালো করা। কারণ ওই সময়টা কঠিন। ’

‘আর ম্যাচের এখনও ১৮০ ওভার আছে।  এখনি কোনো কিছু বলা যায় না। তবে আমাদের তিনজন ভালো স্পিনার আছে। প্রথম ইনিংসে ভালো লিড নিতে পারলে ভালো কিছু হতে পারে। ’ যোগ করেন সামারাবিরা।

নিজ দলের দুই তরুণ তুর্কিকে কৃতীত্ব দিয়ে সামারাবিরা বলেন, প্রতিপক্ষের ৫১৩ রানের পর আমরা ব্যাটিংয়ে নেমেই দ্বিতীয় ওভারেই উইকেট হারাই। সেখান থেকে আমাদের কুশাল আর ধনঞ্জয়া যেভাবে ব্যাটিং করলো তা অসাধারণ।

আরও একটা ডাবল সেঞ্চুরির সুযোগ মিস করলেন কুশাল পেরেরা। বাংলাদেশের বিপক্ষে এর আগে ঘরের মাঠে আউট হয়েছিলেন ১৯৪ রান করে। এবার ফিরলেন ১৯৬ রানে।

এ নিয়ে কথা বলতে গিয়ে সামারাবিরা বলেন, খুবই হতাশার। দু’টো ডাবল সেঞ্চুরিই করতে পারলে তার জন্য ভালো অর্জন হতো। কারণ তার বয়স মাত্রই ২৩। তার জন্য বড় সুযোগ ছিল। কিন্তু সে পারেনি। দুটো ডাবল সেঞ্চুরি হলে শ্রীলঙ্কান ক্রিকেটের জন্যও ভালো কিছু হতো। ’

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৮
টিএইচ/টিসি/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।