ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

নিষেধাজ্ঞা থেকে ফিরে জিম্বাবুয়ে দলে ভিটোরি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৮
নিষেধাজ্ঞা থেকে ফিরে জিম্বাবুয়ে দলে ভিটোরি ছবি:সংগৃহীত

আফগানিস্তানের বিপক্ষে সীমিত ওভারের সিরিজে জিম্বাবুয়ে দলে ফিরেছেন বাঁহাতি পেসার ব্রায়ান ভিটোরি। এর আগে দুই বছরের মধ্যে দু’বার অবৈধ অ্যাকশনের জন্য নিষিদ্ধ হলে তাকে ১২ মাস নিষেধাজ্ঞায় থাকতে হয়। তবে ফিরে গত সপ্তাহে কেনিয়ার বিপক্ষে জিম্বাবুয়ে ‘এ’ দলের হয়ে তিন উইকেট নিয়েছেন তিনি।

ভিটোরি ছাড়াও রায়ান বার্লকে দলে নেওয়া হয়েছে। যেখানে সর্বশেষ তিনি ২০১৭ সালের জুলাইয়ে সীমিত ওভারে জাতীয় দলের হয়ে খেলেছিলেন।

তবে সম্প্রতি বাংলাদেশে ত্রিদেশীয় সিরিজে থাকা ক্রিস্টফার এমপোফু, রায়ন মারে ও ব্র্যান্ডন মাভুদাকে বাদ দেওয়া হয়েছে।

সংযুক্ত আরব আমিরাতে সোমবার (০৫ ফেব্রুয়ারি) থেকে শুরু হওয়া সিরিজে দুটি টি-টোয়েন্ট ও পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে জিম্বাবুয়ে ও আফগানরা। এই সিরিজটি জিম্বাবুয়ের জন্য খবুই গুরুত্বপূর্ণ। কেননা আগামী মার্চে ঘরের মাঠে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচের আগে এই সিরিজ কাজে দেবে।

সিরিজের সূচি:

টি-২০
প্রথম ম্যাচ-৫ ফেব্রুয়ারি
দ্বিতীয় ম্যাচ-৬ ফেব্রুয়ারি

ওডিআই
প্রথম ওডিআই-৯ ফেব্রুয়ারি
দ্বিতীয় ওডিআই-১১ ফেব্রুয়ারি
তৃতীয় ওডিআউ-১৩ ফেব্রুয়ারি
চতুর্থ ওডিআই-১৬ ফেব্রুয়ারি
পঞ্চম ওডিআই-১৯ ফেব্রুয়ারি

জিম্বাবুয়ে দল: হ্যামিল্টন মাসাকাদজা, সলোমান মায়ার, 3 ক্রেইগ আরভির, ব্র্যান্ডন টেইলর, সিকান্দার রাজা, পিটার মুর, ম্যালকম ওয়ালার, গ্রায়েম ক্রেমার (অধিনায়ক), ব্রায়ান ভিটোরি, তেন্ডাই চিসোরো, ব্লেসিং মুজারবানি, রায়ান বার্ল, তেন্ডাই চাতারা, কাইল জার্ভিস।

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, ০৫ ফেব্রুয়ারি, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।