ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

সৌম্যর ব্যাটে অগ্রণী ব্যাংকের সহজ জয়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৮
সৌম্যর ব্যাটে অগ্রণী ব্যাংকের সহজ জয় ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: লম্বা সময় ধরে সৌম্য সরকারের ব্যাটে রান ধরা দিচ্ছিলো না। অবশেষে তাকে দুর্দান্ত দাপটেই ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটে দেখা গেল। তার ব্যাটের সামনে খেই হারালো ডিফেন্ডিং চ্যাম্পিয়ন গাজী গ্রুপ ক্রিকেটার্স! দলটির বোলারদের ওপর রীতিমতো শাসন করে সৌম্য সংগ্রহ করেছেন অপরাজিত ৮৯ রান।

যা করতে তিনি খেলেছেন ১২২টি বল। যেখানে চারের মার ছিল ৭টি ও ছয় ৪টি।

স্ট্রাইক রেট ৭২.৯৫। শুধু ব্যাটেই নয়, ভেলকি দেখিয়েছেন বলেও। ৭ ওভারে ২৭ রান দিয়ে পেয়েছেন ২ উইকেট।   কম যাননি টপ অর্ডারের রিফাত উল্লাহও। ৮৮ বলে খেলেছেন অপরাজিত ৫৫ রানের ইনিংস।

বলা বাহুল্য তাদের এমন দৃঢ় ব্যাটিংয়েই ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ ২০১৭-১৮ মৌসুমের উদ্বোধনী ম্যাচে অগ্রণী ব্যাংকের কাছে ৮ উইকেটের বড় ব্যবধানে হেরে শুরুটা বাজে করলো গেল আসরের চ্যাম্পিয়নরা। গাজী গ্রুপের দেয়া ১৭৭ রানের লক্ষ্য আব্দুর রাজ্জাকরা টপকে গেছে মাত্র ২ উইকেটের খরচায়।

এর আগে সোমবার (৫ ফেব্রুয়ারি) বিকেএসপি তিন নাম্বার মাঠে টস হেরে ব্যাটিংয়ে নেমে দুই ওপেনার মেহেদি হাসানের ৪১ ও শফিউল হায়াত হৃদয়ের ৩৩ রানে ১৭৬ রানের সংগ্রহ পায় গাজী গ্রুপ ক্রিকেটার্স।

অগ্রণী ব্যাংকের হয়ে বল হাতে শাহবাজ চৌহান ৩টি এবং আল-আমিন হোসেন, সৌম্য সরকার ও আব্দুর রাজ্জাক নিয়েছেন ২টি করে উইকেট।

জবাবে ১৭৭ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে সৌম্য-রিফাতের অপরাজিত ৮৯ ও ৫৫ রানে ৩৯.৩ ওভারে ২ উইকেটের বিনিময়ে জয়ের বন্দরে নোঙর ফেলে অগ্রণী ব্যাংক। গাজী গ্রুপের হয়ে বল হাতে আবু নাসের ও মেহেদি হাসান ১টি করে উইকেট নিয়েছেন। ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কমএদিকে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে দিনের অপর ম্যাচে প্রাইম দোলেশ্বরকে ৫ উইকেটে হারিয়ে প্রিমিয়ার লিগের শুরুটা দারুণ করেছে নবাগত শাইনপুকুর ক্রিকেট ক্লাব।

টস হেরে ব্যাটিংয়ে নেমে মার্শাল আইয়ুবের ৭৪ ও শাহানুর রহমানের ৩২ রানে ৭ উইকেটে ১৮৮ রানের সংগ্রহ পায় প্রাইম দোলেশ্বর। শাইনপুকুরেরর হয়ে বল হাতে শুভাগত হোম, সুজন হাওলাদার ২টি করে এবং মোঃ সাইফউদ্দিন, রায়হান উদ্দিন ও নাইম ইসলাম (জুনি) নিয়েছেন ১টি করে উইকেট।

জবাবে জয়ের জন্য ১৮৯ রানের লক্ষ্যে খেলতে নেমে শুভাগত হোমের ৫৮, আফিফ হোসেন ধ্রুব’র ৫৬ ও সাব্বির হোসেনের ৪১ রানে ৫ উইকেট হারিয়ে জয় তুলে নেয় শাইনপুকুর।

প্রাইম দোলেশ্বেরের হয়ে বল হাতে ফরহাদ রেজা, দেওয়ান সাব্বির আহমেদ, সালাহউদ্দিন শাকিল, আরাফাত সানি ও শাহানুর রহমান ১টি করে উইকেট নিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, ৫ ফেব্রুয়ারি, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।