ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

রশিদ-নবী জয় এনে দিলেন আফগানদের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০১৮
রশিদ-নবী জয় এনে দিলেন আফগানদের ছবি:সংগৃহীত

ক্রিকেট বিশ্বে আফগানিস্তান স্পিনার রশিদ খানের বোলিং রহস্য বজায় রইলো। তার মায়াবী আরও একটি স্পেলে ধরাশায়ী হলো জিম্বাবুয়ে। সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ৫ উইকেটের বড় ব্যবধানে জিতে নিল আফগানরা। দারুণ ব্যাটিং করে জয় নিশ্চিত করে দেন মোহাম্মদ নবী।

সংযুক্ত আরব আমিরাতের শারাজায় প্রথমে ব্যাট করা জিম্বাবুয়ে নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১২০ রান তোলে। জবাবে ৩২ বল বাকি থাকতে ৫ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় আফগানরা।

দুই ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে গেল দলটি।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে নবীর অপরাজিত ৪০ রানের সুবাদে উল্লাস করে মাঠ ছাড়ে আফগানিস্তান। ২৭ বলে ৪টি চার ও ৩টি ছক্কায় নিজের ইনিংস সাজান নবী। ওপেনার মোহাম্মদ শাহজাদ করেন ২০ রান। জিম্বাবুয়ের বোলারদের মধ্যে সর্বোচ্চ ২টি উইকেট নেন ব্লেসিং মুজারবানি।

এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে আফগান বোলারদের তোপে পড়ে জিম্বাবুয়ে। ওপেনার সলোমান মায়ার করেন সর্বোচ্চ ৩৪ রান। ২১ বলে ৫টি চার ও ২টি ছক্কা হাঁকান তিনি। ২৭ রানে অপরাজিত থাকেন ম্যালকম ওয়ালার।

৪ ওভার বল করে মাত্র ১৯ রানে ৩টি উইকেট দখল করেন রশিদ। দুটি উইকেট পান শরাফুদ্দিন আশরাফ। আর ম্যাচ সেরা নবী এক ওভার বল করে ২ রানের বিনিময়ে একটি উইকেট তুলে নেন।

৬ ফেব্রুয়ারি একই ভেন্যুতে দ্বিতীয় ও শেষ টি-২০ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ০৯৩৬ ঘণ্টা, ০৬ ফেব্রুয়ারি, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।