ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

শুরু হচ্ছে প্রাইম ব্যাংক স্কুল ক্রিকেট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০১৮
শুরু হচ্ছে প্রাইম ব্যাংক স্কুল ক্রিকেট ছবি: শোয়েব মিথুন - বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দেশের ৫৫৪টি স্কুলের ১১ হাজারেরও বেশি খুদে স্কুল ক্রিকেটারদের অংশগ্রহণে বুধবার (৭ ফেব্রুয়ারি) থেকে সারা দেশে শুরু হচ্ছে প্রাইম ব্যাংক স্কুল ক্রিকেটের ২০১৭-২০১৮ মৌসুম।

এই উপলক্ষে মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। যেখোনে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে উপস্থিত ছিলেন প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন, বয়সভিক্তিক ক্রিকেটের প্রধান তানজিল চৌধুরী।

অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা রাহেল আহমেদ এবং ব্যাংকটির সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও কোম্পানি সেক্রেটারি মোহাম্মদ এহসান হাবিব।

স্কুল পর্যায়ে দেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে বড় আসর জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্ট। এই মৌসুমের মাসকট হিসেবে থাকছে ব্যাঘ্র শাবক ‘টিঙ্গা’। সংবাদ মাধ্যমের সামনে ‘টিঙ্গা’কে করিয়ে দেয়া হয়। বেশ গুরুগম্ভির মুডে ‘টিঙ্গা’ নিজেই হেঁটে উপস্থিত হয় সেখানে। সংবাদ সম্মেলন শেষে ‘টিঙ্গা’ চলে যায় শের-ই-বাংলার মাঠে। সেখানে অনুশীলন করছিলেন মুশফিক-তামিম-সাব্বির-মুমিনুল-মাহমুদউল্লাহরা।

ছবি: শোয়েব মিথুন - বাংলানিউজটোয়েন্টিফোর.কমপ্রাইম ব্যাংক স্কুল ক্রিকেটের এবারের মৌসুমে জেলা পর্যায়ে ৯১৫ ম্যাচে অংশ নেবে ৫৫৪টি স্কুল। সর্বোচ্চ ১৩০টি স্কুল অংশ নিচ্ছে ঢাকা বিভাগ থেকে। চট্টগ্রামে ৯১, খুলনায় ৮৪ এবং রাজশাহী ও রংপুর বিভাগে অংশ নিচ্ছে ৬৮টি করে স্কুল।

জেলা চ্যাম্পিয়নদের নিয়ে হবে বিভাগীয় পর্যায়ের খেলা। ৭ বিভাগীয় আর ঢাকা মেট্রো চ্যাম্পিয়নের অংশগ্রহণে হবে জাতীয় চ্যাম্পিয়রশিপ। ওয়ানডে ফরমেটের এই টুর্নামেন্টে মোট ম্যাচ অনুষ্ঠিত হবে ৯৭৯টি।

৬ বছরের জন্য বিসিবির আয়োজনে স্কুল ক্রিকেটের এই আসরের পৃষ্ঠপোষকতা করছে প্রাইম ব্যাংক লিমিটেড। প্রাইম ব্যাংক স্কুল ক্রিকেটের ২০১৬-১৭ আসর থেকে অনূর্ধ্ব-১৫ জাতীয় দলে সুযোগ পেয়েছেন ১৪ ক্রিকেটার। আর অ-১৭ স্কোয়াডে খেলছেন গেল আসরের ১৫ ক্রিকেটার।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, ৬ ফেব্রুয়ারি ২০১৮
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।