ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

জিম্বাবুয়েকে উড়িয়ে শ্রীলঙ্কাকে টপকে গেল আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৮
জিম্বাবুয়েকে উড়িয়ে শ্রীলঙ্কাকে টপকে গেল আফগানিস্তান ছবি: সংগৃহীত

বাংলাদেশে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ খেলে যাওয়া জিম্বাবুয়েকে পাত্তাই দিল না আফগানিস্তান। আমিরাতের শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ২-০ তে টি-টোয়েন্টি সিরিজ জিতে র‌্যাংকিংয়ে শ্রীলঙ্কাকে পেছনে ফেলে আট নম্বরে উঠে এসেছে আফগানরা।

টানা দুই দিনে দুই জয়ে দুই ম্যাচ সিরিজে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করে ছাড়লো আফগানিস্তান। দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ১৭ রানের জয় পায় তারা।

১৫৯ রানের টার্গেট তাড়া করতে নেমে পাঁচ উইকেট হারিয়ে ১৪১ করতে সমর্থ হয় জিম্বাবুইয়ানরা। সর্বোচ্চ ৪০ রান করে আউট হন সিকান্দার রাজা। দুই স্পিন সেনসেশন রশিদ খান ও মুজিব জাদরান দু’টি করে উইকেট নেন। অন্যটি মোহাম্মদ নবীর।

এর আগে টসে হেরে ব্যাটিং পেয়ে নির্ধারিত ওভার শেষে স্কোরবোর্ডে ৯ উইকেটে ১৫৮ রান তোলে আফগানিস্তান। দুই ম্যাচেই ব্যাটে-বলে দুর্দান্ত পারফরম্যান্স করে ম্যাচ সেরার পুরস্কার জেতা নবীর ব্যাট থেকে আসে ২৬ বলে ৪৫। ওপেনার মোহাম্মদ শাহজাদ ১৭, করিম সাদিক ২৮, অধিনায়ক আসগর স্তানিকজাই ২৭ ও নাজিবুল্লাহ জাদরান ২৪ রান করেন।

এবার একই গ্রাউন্ডে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের লড়াইয়ে নামবে দু’দল। শুক্রবার (৯ ফেব্রুয়ারি) প্রথম ওয়ানডে শুরু বাংলাদেশ সময় বিকেল ৪টায়। একই সময়ে পরবর্তী চার ম্যাচ যথাক্রমে ১১, ১৩, ১৬ ও ১৯ ফেব্রুয়ারি।

আইসিসি এখনো টি-২০ টিম র‌্যাংকিং আপডেট না করলেও লঙ্কানদের হটিয়ে আফগানদের আটে ওঠার বিষয়টি এক বিবৃতিতে নিশ্চিত করেছে। বাংলাদেশের অবস্থান দশম। শীর্ষে পাকিস্তান। দুইয়ে নিউজিল্যান্ড ও তিনে ভারত। এরপর যথাক্রমে ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া।

বাংলাদেশ সময়: ১০২৫ ঘণ্টা, ৭ ফেব্রুয়ারি, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।