ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

মুমিনুলকে আটকাতে শ্রীলঙ্কার বিশেষ পরিকল্পনা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৮
মুমিনুলকে আটকাতে শ্রীলঙ্কার বিশেষ পরিকল্পনা ছবি: শোয়েব মিথুন - বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাগরিকায় সিরিজের প্রথম টেস্টে মুমিনুলকে আউট করতে কত চেষ্টাই না করেছে শ্রীলঙ্কা। শেষ পর্যন্ত তা পেরেছে সত্যি কিন্তু তাতে অনেক দেরি হয়ে গেছে। প্রথম ইনিংসে ১৭৬ রানের মহাকাব্যিক ইনিংস খেলা মুমিনুল দ্বিতীয়টিতেও সেঞ্চুরি তুলে নিয়ে ফিরেছেন ১০৫ রানে।

বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে এক টেস্টের দুই ইনিংসে ব্যাক-টু-ব্যাক সেঞ্চুরি করে নাম লিখিয়েছেন ইতিহাসের পাতায়। লঙ্কান পেসারদের বাউন্স, স্পিনারদের ঘূর্ণিকে থোরাই কেয়ার করে তিনি একাই বাংলাদেশকে লড়াইয়ে রেখেছেন।

তাই ঢাকা টেস্টে (৮ ফেব্রুয়ারি শুরু) তাকে নিয়ে বিশেষ পরিকল্পনা ইতোমধ্যেই প্রনয়ণ করেছে লঙ্কান শিবির।

বুধবার (৭ ফেব্রুয়ারি) শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের সম্মেলন কক্ষে ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে এসে সে কথাই জানালেন লঙ্কান দলপতি দিনেশ চান্দিমাল।

চান্দিমাল বলেন, ‘চট্টগ্রামে সে অসাধারণ ক্রিকেট খেলেছে। সে টেস্ট ক্রিকেটে খুব ভালো, তার টেম্পারামেন্ট খুব ভালো। একই টেস্টের দুই ইনিংসে সেঞ্চুরি করা সহজ কাজ নয়। এটা সব সময়ই বিশেষ কিছু। ওর জন্য এই ম্যাচে আমাদের কিছু পরিকল্পনা থাকবে। আশা করি, মাঠে বোলাররা তা বাস্তবায়ন করতে পারবে। ’

চট্টগ্রাম টেস্টে চিরচেনা রূপে আবির্ভাব হয়েছিলেন ‘প্রিন্স অব কক্সবাজার’ মুমিনুল হক। তিনি ‘অফস্পিন খেলতে পারেন না’-বাংলাদেশের সাবেক কোচ চন্ডিকা হাথুরুসিংহের এমন মন্তব্যকে প্রলাপে পরিণত করেছিলেন দারুণ সব ফুটওয়ার্কে। পুরো পপিং ক্রিজ জুড়েই ছিল তারা নজরকাড়া বিচরণ। তাই হয়তো তাকে আটকাতে উঠেপড়ে লেগেছে পুরো হাথুরুর শিষ্যরা।

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, ৭ ফেব্রুয়ারি, ২০১৮
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।