ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

বিশ্বকাপ জিতলেও খুশি নন দ্রাবিড়!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৮
বিশ্বকাপ জিতলেও খুশি নন দ্রাবিড়! ছবি:সংগৃহীত

ক্রিকেট ক্যারিয়ার থেকে শুরু করে কোচিং, সবখানেই নিজেকে ভদ্রলোকের কাতারে রেখেছেন ভারতীয় সাবেক অধিনায়ক রাহুল দ্রাবিড়। সম্প্রতি ভারতের অনূর্ধ্ব-১৯ দলের কোচ হয়ে জিতেছেন যুব বিশ্বকাপ। কিন্তু অখুশি ভারতীয় ব্যাটিং কিংবদন্তি। আর এর মূল কারণ ভারতীয় বোর্ডের দেওয়া পুরস্কার মূল্যের বৈষম্য। 

বিশ্বকাপ জেতায় কোচ হিসেবে দ্রাবিড়কে সবচেয়ে বেশি ৫০ লাখ ভারতীয় রুপি দেওয়ার ঘোষণা দিয়েছে বিসিসিআই। তবে দলের ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফদের তুলনায় তার পুরস্কার মূল্য বেশি হওয়াতেই অখুশি রাহুল দ্রাবিড়।

আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতে সবে দেশে ফিরেছে টিম ইন্ডিয়া। সমর্থকদের মতো তরুণ ভারতীয় দলের পারফরম্যান্সে খুশি বিসিসিআইও। পাকিস্তানকে হারিয়ে ভারত ফাইনালে পৌঁছনোর পরই বিসিসিআই-এর কার্যনির্বাহী সভাপতি সি কে খান্না জানিয়েছিলেন আর্থিক পুরস্কার দেওয়া হবে টিম ইন্ডিয়াকে।

সেই অনুযায়ী বিশ্বকাপ জয়ের দিনই অর্থাৎ ৩ ফেব্রুয়ারি একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করে বিসিসিআই, সেখানে বলা হয়, অনূর্ধ্ব-১৯ দলের প্রতিটি ক্রিকেটারকে ৩০ লাখ এবং সাপোর্ট স্টাফদের ২০ লাখ করে পুরস্কার দেওয়া হবে। পাশাপাশি কোচ রাহুল দ্রাবিড়কে ৫০ লাখ দেওয়ার কথাও ঘোষণা করা হয়।

আর এই জায়গাতেই আপত্তি দ্রাবিড়ের। দলের অন্যদের পুরস্কার মূল্যের সঙ্গে তার বিস্তর ফারাক হওয়ায় অখুশি দ্রাবিড়। একটি সূত্রের খবর, বিসিসিআইকে অনুরোধও করেছেন তিনি এই বিষয়ে। তিনি জানিয়েছেন, দলের প্রত্যেক সাপোর্ট স্টাফকে সমান পুরস্কার মূল্য দেওয়া হোক। দ্রাবিড় চান না, কোচিং স্টাফ-সহ অন্য সদস্যদের সঙ্গে বৈষম্য মূলক ব্যবহার করা হোক।

নিউজিল্যান্ডে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতীয় দলের সাফল্যের নেপথ্যে বার বার দ্রাবিড় তুলে এনেছেন সাপোর্ট স্টাফদের ভূমিকার কথা। এক সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, ‘এটা খুবই বিরক্তিকর যে দলের সাফল্যের জন্য আমাকে বার বার হাইলাইট করা হচ্ছে। শুধু আমার জন্য নয়, দলের অন্যান্য সাপোর্ট স্টাফ এবং প্লেয়ারদের যোগ্যতাতেই এই সাফল্য পেয়েছে ভারত। আমি কারও নাম উল্লেখ করতে চাই না, কিন্তু প্রত্যেকেই দারুণ কাজ করেছেন। ’

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, ০৭ ফেব্রুয়ারি, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।