ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

শেরে-ই-বাংলায় সর্বনিম্ন রানের লজ্জা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৮
শেরে-ই-বাংলায় সর্বনিম্ন রানের লজ্জা ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শ্রীলঙ্কার বিপক্ষে ঢাকা টেস্টের প্রথম ইনিংসে ১১০ রানে অলআউট হয়ে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের এযাবৎকালের সর্বনিম্ন রানের রেকর্ড গড়লো স্বাগতিক বাংলাদেশ। এর আগে এই ভেন্যুতে এই রেকর্ডটি ছিল জিম্বাবুয়ের (১১৪)।

২০১৪ সালের ২৫ অক্টোবর মুশফিকুর রহিমদের কাছে ওই সংগ্রহে নিজেদের ইনিংসের সমাপ্তি টেনেছিল ব্রেন্ডন টেইলর ও তার দল।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) ৪ উইকেটে ৫৬ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে শুরুতেই সুরাঙ্গা লাকমলের বলে বাজে শট খেলতে গিয়ে ব্যক্তিগত ২৫ রানে ক্রিজ ছাড়া হন লিটন দাস।

৪৩ ওভারে আকিলা ধনাঞ্জয়ার ঘূর্ণি রিয়াদের ব্যাট ও প্যাডের মাঝ দিয়ে স্ট্যাম্পে আঘাত করলে ব্যক্তিগত ১৭ রানে ফিরতে হয় টাইগার দলপতিকে।

এরপর সাব্বির ০, সমান ১ রানে রাজ্জাক ও তাইজুল ড্রেসিংরুমের পথ দেখলে লাঞ্চ বিরতির আগেই হোম অব ক্রিকেটের সর্বনিম্ন সংগ্রহেই সন্তুষ্ট থাকতে হয় টাইগার শিবিরকে।

একই ভেন্যুতে ১১৮ রানে অলআউট হয়ে সর্বনিম্ন তৃতীয় সংগ্রহাকের তালিকায়ও স্বাগতিকরা। ২০০৭ সালের ২৫ মে সফরকারী ভারতের কাছে ১১৮ রানে গুটিয়ে গিয়েছিল স্বাগতিক বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১১৪৪ ঘণ্টা, ৯ ফেব্রুয়ারি ২০১৮
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।