ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

ওয়াসিম আকরামকে টপকে আপ্লুত হেরাথ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৮
ওয়াসিম আকরামকে টপকে আপ্লুত হেরাথ ওয়াসিম আকরামকে টপকে আপ্লুত হেরাথ-ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ঢাকা টেস্টে স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে অনন্য এক অর্জন নিজের করে নিয়েছেন শ্রীলঙ্কার অভিজ্ঞ বাঁহাতি স্পিনার রঙ্গনা হেরাথ। তৃতীয় দিনের পানি পানের বিরতির পর স্বাগতিক টেলএন্ডার তাইজুল ইসলামকে বিদায় করেন তিনি। 

ডিপ মিড উইকেটে গুনাথিলাকার হাতে তুলে দিয়ে টেস্টে ৪১৫টি উইকেট নিয়ে ছাড়িয়ে গেলেন সাদা পোশাকের ক্রিকেটে বাঁহাতি বোলারদের মধ্যে সবচাইতে সফল পাক কিংবদিন্ত ওয়াসিম আকরামকে। এতদিন ৪১৪ টি নিয়ে সবার ওপরে অবস্থান করছিলেন পাক সুইং মাস্টার।

আজ তা নিজের করে নিতে পারায় বিষয়টিকে বড় অর্জন বলে আখ্যা দিলেন ৩৯ বছর বয়সী এই স্পিনার।

‘বাঁহাতি বোলার কিংবা স্পিনার যাই বলন, ৪১৫ উইকেট নিয়ে মাত্রই ওয়াসিম আকরামকে অতিক্রম করালাম। সত্যি কথা বলতে এটা অনেক বড় একটি অর্জন। এর পেছনে যারা অবদান রেখেছে তাদের ধন্যবাদ জানাচ্ছি’। শনিবার (১০ ফেব্রুয়ারি) ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এসে তিনি একথা বলেন।

হেরাথ এ সময় কথা বলেন ঢাকা টেস্টে বাংলাদেশের ব্যাটিং বিপর্যয় নিয়েও। সফরকারীদের দেয়া ৩৩৯ রানের লক্ষ্যে খেলতে নামা স্বাগতিকরা গুটিয়ে গেছে মাত্র ১২৩ রানে। যা ম্যাচ শেষে মাহমুদউল্লাহদের এনে দিয়েছে ২১৫ রানের বড় পরাজয়ের গ্লানি। কাজেই এখন প্রশ্ন উঠেছে বাংলাদেশ যেভাবে ব্যাটিংয় করছিলো সেই ধরনটা ঠিক ছিল কী না।  

এই প্রসঙ্গে হেরাথের মতামত হলো, ‘ট্র্যাকটি ব্যাটসম্যানদের সহায়ক না। বরং স্পিনাররাই এখান থেকে বেশি সুবিধা পাওয়ার কথা ছিল এবং তাই হয়েছে। ব্যাটসম্যানদের জন্য কাজটি মোটেও সহজ ছিল না। ’

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, ১০ ফেব্রুয়ারি ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।