ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

লঙ্কান দলে ভালো পরিবেশ এনেছেন হাথুরু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৮
লঙ্কান দলে ভালো পরিবেশ এনেছেন হাথুরু ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: টাইগারদের দায়িত্ব ছেড়ে নিজ দেশ শ্রীলঙ্কা ক্রিকেট দলের হেড কোচের দায়িত্ব নিয়েই সফল চন্ডিকা হাথুরুসিংহে। ত্রিদেশীয় সিরিজের পর টেস্ট সিরিজেও তার দেখানো কৌশল অবলম্বন করে ঢাকা টেস্টে স্বাগতিক বাংলাদেশকে নাকানি চুবানি খাইয়ে, পুরো আড়াই দিন হাতে রেখেই ২১৫ রানের জয় নিয়ে মাঠ ছেড়েছে সফরকারী লঙ্কান শিবির।

এমন সাফল্যের পর তাই জয়ের কৃতিত্বটি কোচ হাথুরুসিংহেসহ দলের সাথে সংশ্লিষ্ট সকলকেই দিলেন লঙ্কান অভিজ্ঞ স্পিনার রঙ্গনা হেরাথ। ‘জয়ের কৃতিত্বটা তাদের সবার।

যারা দলের পেছনে থেকে কাজ করেছে তাদেরও। বিশেষ করে সাপোটিং স্টাফ ও কোচের। আমি তাকে (হাথুরু) ১৫-১৬ বছর ধরে চিনি। ওনার ক্রিকেটীয় জ্ঞান অনেক ভালো এবং সে জানে কীভাবে তা সবার মধ্যে বিতরণ করতে হয়। ’

কোচ হিসেবে হাথুরু যে কোনো পরিস্থিতি মোকাবিলা করার কৌশলই শেখাননি বরং সবসময় দলে ভালো পরিবেশও এনে দেওয়ারও চেষ্টা করেন বলে জানালেন এই বাঁহাতি স্পিনার।

‘সে (হাথুরু) সব সময় দলে ভালো পরিবেশ এনে দেওয়ার চেষ্টা করে থাকে। ইতিবাচক থাকা এবং যে কোনো পরিস্থিতি মোকাবিলা করাই আমাদের কাছে তার প্রত্যাশা। ’

শনিবার (১০ ফেব্রুয়ারি) ঢাকা টেস্ট শেষে সংবাদ সম্মেলনে হেরাথ একথা বলেন।
 
বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, ১০ ফেব্রুয়ারি ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।