ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

টি-২০’তে ফেরা হলো না মাশরাফির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৮
টি-২০’তে ফেরা হলো না মাশরাফির টি-২০’তে ফেরা হলো না মাশরাফির-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অবসর ভেঙে মাশরাফি বিন মর্তুজা ফের আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ফিরবেন, এমন গুঞ্জন বাতাসে ভেসে বেড়াচ্ছিল।‍ শ্রীলঙ্কার মাটিতে আসন্ন ত্রিদেশীয় টি-২০ সিরিজ ‘নিদাহাস ট্রফি’তেই বাংলাদেশ স্কোয়াডে নড়াইল এক্সপ্রেসকে নেওয়া হচ্ছে বলে বিভিন্ন সূত্র জানিয়েছিল। তবে ফেরা হলো না ম্যাশের।

শ্রীলঙ্কার মাটিতে ভারতকে নিয়ে আসন্ন ত্রিদেশীয় টি-২০ টুর্নামেন্ট ‘নিদাহাস ট্রফি’কে সামনে রেখে ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ইনজুরি থেকে এখনও পুরোপুরি সেরে না উঠলেও সাকিব আল হাসানকেই দলের অধিনায়ক করা হয়েছে।

সম্প্রতি ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টি-২০ সিরিজে ধবলধোলাই হয় বাংলাদেশ। এরপরই মাশরাফিকে টি-২০’তে ফেরাতে মরিয়া হয়ে ওঠে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।  

বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন সাংবাদিকদের জানিয়ে রেখেছিলেন, মাশরাফিকে এই ফরম্যাটে ফেরাতে তারা অনুরোধ করবেন। কেননা নতুন বলে তার বিকল্প নেই।

কিন্তু নিজের সিন্ধান্তেই অটল রইলেন মাশরাফি। কেননা তিনি এক কথার মানুষ বলেই সমর্থকরা তাকে চেনেন।

এর আগে মাশরাফি ২০১৭ সালের ৬ এপ্রিল শ্রীলঙ্কার বিপক্ষে সর্বশেষ আন্তর্জাতিক টি-২০ খেলেছিলেন। সে ম্যাচের আগেই তরুণদের সুযোগ দিতে ক্রিকেটের সংক্ষিপ্ত এই ফরম্যাটটি থেকে নিজের অবসরের ঘোষণা দেন।

নিজের ক্যারিয়ারে জাতীয় দলের হয়ে ৫৪টি টি-২০ ম্যাচ খেলেছেন মাশরাফি। যেখানে ৮.০৪ গড়ে ৪২টি উইকেট নিয়েছেন তিনি। এছাড়া তার ব্যাট থেকে এসেছে ৩৭৭ রান।

আগামী ৬ মার্চ থেকে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে শুরু হবে নিদাহাস ট্রফি। এই সিরিজে বাংলাদেশ ও স্বাগতিক শ্রীলঙ্কা ছাড়া তৃতীয় দল হিসেবে খেলবে ভারত।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, ২৬ ফেব্রুয়ারি, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।