ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

অবসরের ঘোষণা দিলেন মরকেল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৮
অবসরের ঘোষণা দিলেন মরকেল ছবি: সংগৃহীত

ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ শেষেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে যাবেন বলে ঘোষণা দিলেন দক্ষিণ আফ্রিকার পেসার মরনে মরকেল। আগামী ১ মার্চ থেকে ডারবানে চার ম্যাচ সিরিজের প্রথম টেস্ট খেলবে দ.আফ্রিকা ও অজিরা।

অবসর প্রসঙ্গে মরকেল বলেন, ‘এটা আমার জন্য খুবই কঠিন সিদ্ধান্ত ছিল, তবে আমি মনে করি নতুন দিগন্তে যাওয়ার এটাই সঠিক সময়। ’

ধারণা করা হচ্ছে অবসরের পর ইংল্যান্ড ক্রিকেটের ‘কলপাক’ চুক্তিতে খেলবেন মরকেল।

কলপাক এমনই এক চুক্তি, যেটিতে সমঝোতা হলে কোনো জাতীয় দলের হয়ে আর খেলার সুযোগ থাকে না।

৩ এপ্রিল জোহার্নেসবার্গে অজিদের বিপক্ষে শেষ টেস্টেই তার ক্যারিয়ারের শেষ সাদা পোশাকের ম্যাচ। ফলে ৮৭ টেস্ট হবে তার ক্যারিয়ারের শেষ ম্যাচ। যেখানে বর্তমানে ৮৩ ম্যাচে তার উইকেট সংখ্যা ২৯৪টি।

এর আগে প্রোটিয়াদের হয়ে ২০০৬ সালে টেস্ট অভিষেকের পর জাতীয় দলের কার্যকরী সদস্য পেসার হিসেবে ভূমিকা রেখেছিলেন এই ডানহাতি ফাস্ট বোলার। জুটি বেধেছিলেন পেসার ডেল স্টেইনের সঙ্গে। এমনকি ২০১৫ সালে স্টেইন ও ভারনন ফিল্যান্ডারের পরিবর্তে তিনিই দলের পেস নেতৃত্ব দিয়েছিলেন।

মরকেল টেস্টের পাশাপাশি জাতীয় দলের হয়ে রঙ্গিন পোশাকের ওয়ানডেতে ১১৭ ম্যাচে ১৮৮ উইকেট ও ৪৪টি টি-টোয়েন্টিতে ৪৭ উইকেট নিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, ২৬ ফেব্রুয়ারি, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।