ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

ওয়াটলিং-গ্র্যান্ডহোম জুটিতে কিউইদের স্বস্তি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৭ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৮
ওয়াটলিং-গ্র্যান্ডহোম জুটিতে কিউইদের স্বস্তি ছবি:সংগৃহীত

৩৬ রানে প্রথম ৫ উইকেট হারিয়ে কি বিপদেই না পড়েছিল নিউজিল্যান্ড। তবে সেখান থেকে রেকর্ড জুটি গড়ে দলকে স্বস্তি এনে দিলেন বিজে ওয়াটলিং ও কলিন ডি গ্র্যান্ডহোম। ক্রাইস্টচার্চ টেস্টে দ্বিতীয় দিন শেষে ৬ উইকেট হারিয়ে নিজেদের প্রথম ইনিংসে ১৯২ রান সংগ্রহ করেছে কিউইরা।

যেখানে দ্বিতীয় দিনের শুরুতে ১৭ রান যোগ করতে পারা ইংল্যান্ড অলআউট হওয়ার আগে প্রথম ইনিংসে ৩০৭ রান করে। ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরির দেখা পাওয়া জনি বেয়ারস্টো ১০১ রানে থামেন।

কিউই বোলারদের মধ্যে টিম সাউদি ৬টি ও ট্রেন্ট বোল্ট নেন ৪টি উইকেট।

জবাব দিতে নেমে স্টুয়ার্ট ব্রড ও জেমস অ্যান্ডারসনের তোপে বিপর্যয়ের শিকার হয় স্বাগতিকরা। অধিনায়ক কেন উইলিয়ামসন (২২) ছাড়া চারজনই এক অঙ্কের ঘরে আউট হন।

তবে ষষ্ঠ উইকেটে রেকর্ড ১৪২ রানের জুটি গড়েন এই ওয়াটলিং-গ্র্যান্ডহোম। নিউজিল্যান্ডের হয়ে টেস্টে ষষ্ঠ উইকেটে এটাই সর্বোচ্চ রানের জুটি। ২৪ বছর আগে মার্টিন ক্রো-অ্যাডাম প্যারোরে জুটির গড়া ১৪১ রানের রেকর্ড ভেঙেছেন দুজন। তবে ওয়াটলিং ৭৭ রানে অপরাজিত থাকলেও পরে গ্র্যান্ডহোমকে (৭২) ফিরিয়েছেন ব্রড।

ইংলিশ বোলারদের মধ্যে ৪ উইকেট নেন ব্রড। বাকি দুটি উইকেট নিয়েছেন অ্যান্ডারসন।

বাংলাদেশ সময়: ১৫১৩ ঘণ্টা, ৩১ মার্চ, ২০১৮
এমএমএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।