ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

স্মিথ-ওয়ার্নার ছাড়া অজিদের দৈন্যদশা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪২ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৮
স্মিথ-ওয়ার্নার ছাড়া অজিদের দৈন্যদশা ছবি: সংগৃহীত

দলের সেরা দুই ব্যাটিং অস্ত্র স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার বল টেম্পারিংয়ের কারণে নিষিদ্ধ। একই কারণে নেই ক্যামেরুন ব্যানক্রফ্টও। আর এ তিনজনের অনুপস্থিতি ভালো টের পেল অস্ট্রেলিয়া। জাহানেসবার্গে চতুর্থ ও শেষ টেস্টের দ্বিতীয় দিন শেষে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ইনিংসে ১১০ রান তুলতেই হারিয়ে ফেললো ৬ উইকেট।

এখনও ৩৭৮ রানে পিছিয়ে থাকা অজিরা ফলোঅনের শঙ্কায় রয়েছে। দ.আফ্রিকাকে দ্বিতীয়বার ব্যাটিংয়ে পাঠাতে হলে আরও ১৭৮ রান করতে হবে।

যেখানে প্রথম ইনিংসে স্বাগতিক প্রোটিয়ারা ৪৮৮ রান করেছিল।

ব্যাটিংয়ে নেমে দ.আফ্রিকান পেসারদের তোপে শুরু থেকেই উইকেট হারাতে থাকে সফরকারীরা। এক উসমান খাজা ছাড়া কেউ দাঁড়াতে পারেননি। ৮৪ বলে ৯টি চারে ৫৩ করে এদিন ভয়ঙ্কর হয়ে ওঠা ভারনন ফিল্যান্ডারের শিকার হন খাজা।

শন মার্শ ১৬ রান করলেও দলের অন্য কেউ দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। প্রোটিয়া বোলারদের মধ্যে ফিল্যান্ডার নেন ৩টি উইকেট। আর সমান এক উইকেট করে তুলে নেন কাগিসো রাবাদা, মরনে মরকেল ও কেশব মাহারাজ।

এর আগে দিনের প্রথমে ব্যাট করা দ.আফ্রিকান ব্যাটসম্যান তেম্বা বাভুমা ৫ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হন। তবে তিনি আউট হননি সঙ্গীর অভাবে ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি করা হলো না তার। স্পিন বোলার মাহারাজ অবশ্য ৪৫ রান করে তাকে দারুণ সমর্থন দিয়েছিলেন। অজি বোলারদের মধ্যে ৫ উইকেট নেন প্যাট কামিন্স।

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, ০১ এপ্রিল, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।