ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

স্মিথের ক্রীড়া সামগ্রী ফেলে দিলেন বাবা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৫ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৮
স্মিথের ক্রীড়া সামগ্রী ফেলে দিলেন বাবা কান্নায় ভেঙে পড়া সাংবাদিক সম্মেলনে স্মিথের পাশে থাকা বাবা পিটার-ছবি: সংগৃহীত

বল টেম্পারিংয়ের জেরে ক্রিকেট থেকে এক বছরের জন্য নিষিদ্ধ হওয়া স্টিভেন স্মিথের বাবা তার সমস্ত ক্রীড়া সামগ্রী বাড়ির গ্যারেজে ফেলে দিলেন। এর আগে কান্নায় ভেঙে পড়া সাংবাদিক সম্মেলনে স্মিথের পাশে থাকা বাবা পিটার জানান, সবকিছু ঠিক হয়ে যাবে।

‘সেভেন নিউজ’ নামের একটি চ্যানেলের ভিডিও ফুটেজে দেখা যায়, পিটার তার গাড়ি থেকে স্মিথের ক্রীড়া সামগ্রী নিয়ে গ্যারেজে ফেলে দিচ্ছেন। আর বলছেন, সে ঠিক হয়ে যাবে, সে লড়াই করবে, সে লড়াই করবে।

এ ঘটনায় প্রমাণ করে স্মিথের এমন নিষেধাজ্ঞা তার পরিবারের ওপরও প্রভাব ফেলেছে। আর পিটারের এই আচরণে বোঝা যায় ক্রিকেট অস্ট্রেলিয়ার দেয়া শাস্তি মেনে নিতে পারছে না তারা।

এর আগে দক্ষিণ আফ্রিকায় কেপটাউন টেস্টের তৃতীয় দিন বল টেম্পারিংয়ে জড়িয়ে পড়েন স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার ও ক্যামেরুন ব্যানক্রফ্ট। যেখানে ওয়ার্নারের পরামর্শে ও স্মিথের অনুমতিতে টেম্পারিংয়ে সরাসরি যুক্ত হন ব্যানক্রফ্ট।

এ ঘটনায় অভিযুক্ত হলে আইসিসি স্মিথকে এক টেস্ট নিষিদ্ধ ও ম্যাচ ফি’র শতভাগ জরিমানা করে। তবে নিজ দেশের বোর্ড তাদের শাস্তির মাত্র বেশ বাড়িয়ে দেন। স্মিথ ও ওয়ার্নারকে এক বছরের জন্য আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটে নিষিদ্ধ করে। পাশাপাশি ব্যানক্রফ্টকে ৯ মাসের নিষেধাজ্ঞা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, ০১ এপ্রিল, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।