ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

কালই চ্যাম্পিয়ন আবাহনী?

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১১ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৮
কালই চ্যাম্পিয়ন আবাহনী? ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

দেখতে দেখতে শেষ হয়ে এলো ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) চলতি মৌসুম। রাউন্ড রবিন পর্বের পর সুপার লিগও শেষ হয়ে আসছে। বাকি আর মাত্র ২ রাউন্ড। এক ম্যাচ হাতে রেখেই শিরোপা নিশ্চিত হয়ে যেতে পারে আবাহনীর।

ক্রিকেটীয় ব্যাকরণে পয়েন্ট টেবিলে আবাহনী যেখানে অবস্থান করছে সেখানে থেকে সোমবারই (২ এপ্রিল) শিরোপার নিষ্পত্তি করে ফেলতে পারে।

লিগে এই পর্যন্ত খেলা ১৪ ম্যাচে তাদের পয়েন্ট ২০।

পরবর্তী ম্যাচে খেলাঘর সমাজ কল্যাণ সংঘকে হারাতে পারলেই কেল্লাফতে। কিন্তু না, চ্যাম্পিয়নের ক্লিয়ারেন্স পেতে তাকিয়ে থাকতে হবে লিজেন্ডস অব রুপগঞ্জ বনাম গাজী গ্রুপ ক্রিকেটার্স ও শেখ জামাল ধানমন্ডি বনাম প্রাইম দোলেশ্বরের ম্যাচের দিকে।

সেখানে শেখ জামাল ও রুপগঞ্জকে হারতেই হবে। কেননা সমান সংখ্যক ম্যাচে সমান ১৮ পয়েন্ট নিয়ে রুপগঞ্জ ও শেখ জামাল যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় স্থানে থেকে আবাহনীর ঘারের ওপর নিঃশ্বাস ফেলছে। নেট রান রেটে এগিয়ে থাকায় শেখ জামালের উপরে রুপগঞ্জ।

এই দুয়ের ভেতর থেকে একদল থাকলেও তারা শিরোপা দৌঁড়ে টিকে থাকবে।

যদি তারা জেতে এবং আবাহনী হারে তাহলে তিন দলের পয়েন্টই সমান হবে। ফলে শিরোপা নিষ্পত্তি হতে অপেক্ষা করতে হবে ৫ এপ্রিল (বৃহস্পতিবার) পর্যন্ত। সেক্ষেত্রে তিন দলেরই শিরোপা জয়ের সুযোগ থাকবে। ম্যাচ টাই হলে হেড টু হেড এবং নেট রানরেটের মারপ্যাচ তো আছেই।

এমন জটিল সমীকরণ নিয়েই রাত পোহালে দেশের ঘরোয়া ক্রিকেটের সবচাইতে মর্যাদার আসর ডিপিএলের জমজমাট ম্যাচে নামছে সুপার লিগের ছয় দল।

বলা বাহুল্য, আবাহনীর শেষ ম্যাচে প্রতিপক্ষ রূপগঞ্জ। তাই খেলাঘরের বিপক্ষে জয় ভিন্ন কিছুই ভাবছে না মাশরাফি-নাসিরের দল।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, ১ এপ্রি, ২০১৮
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।